স্যামসাং গ্যালাক্সি এম১০ ও গ্যালাক্সি এম২০ স্পেসিফিকেশন, ৭৯৯০ টাকা থেকে ভারতে হলো লঞ্চ

উভয় ফোনই ইনফিনিটি ভি ডিসপ্লে,আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপের সাথে এসেছে

  

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং গতকাল ভারতে Samsung Galaxy M10 ও M20 লঞ্চ করলো।বাজেট রেঞ্জে আসা ফোন দুটি ভারতে স্যামসাংয়ের M সিরিজের সব থেকে কম দামি ফোন।কোম্পানির তরফে ইঙ্গিত মিলেছে গ্যালাক্সি J আর গ্যালাক্সি One সিরিজকে বন্ধ করে স্যামসাং এবার M সিরিজের দিকে পা বাড়াতে চাইছে।স্মার্টফোন বিশেষজ্ঞদের ধারণা স্যামসাং Samsung Galaxy M10 ও M20 বাজেট ফোনদুটি রেডমি ও রিয়েলমি কে কড়া চ্যালেঞ্জের মুখে দাঁড়া করাবে।উভয় ফোনই ইনফিনিটি ভি ডিসপ্লে,আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপের সাথে এসেছে।আসুন জেনে নেই স্যামসাং গ্যালাক্সি এম১০ ও গ্যালাক্সি এম২০ এর দাম ও স্পেসিফিকেশন।

স্যামসাং গ্যালাক্সি এম১০ স্পেসিফিকেশন :

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওর সাথে আসা এই ফোনে ওয়াটারড্রপ নচ সহ ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে দেওয়া হয়েছে।যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫ : ৯।ফোনটি ১.৬ গিগাহার্টজ এক্সিনাস ৭৮৭০ প্রসেসর ও ২/৩ জিবি র‍্যাম এবং ১৬/৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে।মাইক্রো এস ডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাথমিক সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের এবং দ্বিতীয়টি আলট্রা ওয়াইড এঙ্গেল সহ ৫ মেগাপিক্সেলের।এছাড়াও সেলফির জন্য আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। তবে এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর  দেওয়া হয়নি।স্যামসাং গ্যালাক্সি এম১০ ৩৪০০ এমএএইচ ব্যাটারির সাথে ভারতে লঞ্চ হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম২০ স্পেসিফিকেশন :

এই ফোনটি স্যামসাং গ্যালাক্সি এম১০ এর উন্নত ভার্সন।ফোনটিকে ওয়াটারড্রপ নচ সহ ৬.৩ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লের সাথে লঞ্চ করা হয়েছে।এছাড়াও ভালো ব্যাটারি ব্যাকআপ দিতে এক্সিনাস ৭৯০৪ চিপসেটের সাথে ১.৮ এবং ১.৬ গিগাহার্টজ পারফরম্যান্স কোর্স দেওয়া হয়েছে।র‍্যাম ও স্টোরেজের কথা বললে এই ফোনে ৩ ও ৪ জিবি র‍্যাম এবং ৩২ ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে, যা মাইক্রো এস ডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাথমিক সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের এবং দ্বিতীয়টি আলট্রা ওয়াইড এঙ্গেল সহ ৫ মেগাপিক্সেলের।এছাড়াও সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।এম২০ ফোনটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে ভারতে লঞ্চ হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম১০ ও গ্যালাক্সি এম২০ দাম :

স্যামসাং গ্যালাক্সি এম১০ এর ১৬ জিবি মডেলের দাম ৭৯৯০ টাকা আবার ৩২ জিবি মডেলের দাম ৮৯৯০ টাকা।অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি এম২০ এর ৩ জিবি র‍্যাম ভেরিয়েন্টির দাম ১০৯৯০ টাকা এবং ৪ জিবি র‍্যাম ভেরিয়েন্টির দাম ১২৯৯০ টাকা।ফোন দুটি ৫ ফেব্রুয়ারি থেকে আমাজন ও স্যামসাং স্টোর থেকে পাওয়া যাবে।

পড়ুন : Realme A1 স্পেসিফিকেশন, ওয়াটারড্রপ নচ-র সাথে ৮০০০ টাকার কমে হবে লঞ্চ