আগামীকাল সস্তায় ভারতে আসছে Samsung Galaxy M11 এবং Galaxy M01

samsung-galaxy-m11-and-galaxy-m01-launching-in-india-tomorrow

আগামীকাল ভারতে আসছে স্যামসাংয়ের দুটি বাজেট ফোন Galaxy M11 এবং Galaxy M01। আগেই জানা গিয়েছিল এই দুটি ফোন জুনেই ভারতে আসছে। তবে সঠিক ডেট জানা যায়নি। কিন্তু ই-কমার্স সাইট Flipkart থেকে জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এম ১১ ও গ্যালাক্সি এম ০১ ২ জুন ভারতে লঞ্চ হবে। এমনকি স্যামসাং ইন্ডিয়া পেজ থেকেও একটি টুইট করে জানানো হয়েছে আগামীকাল ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসছে Galaxy M11।

Samsung Galaxy M11 এবং Galaxy M01 সম্ভাব্য দাম :

স্যামসাং গ্যালাক্সি এম ১১ ও গ্যালাক্সি এম ০১ এর লঞ্চ ডেট জানা গেলেও, এদের দাম কোম্পানির তরফে এখনও জানানো হয়নি। যদিও আমাদের সোর্স টিম অনুযায়ী খবর Galaxy M01 এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম হবে ৮,৯৯৯ টাকা। অন্যদিকে Galaxy M11 এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম পড়বে ১০,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে ১২,৯৯৯ টাকা।

Samsung Galaxy M11 স্পেসিফিকেশন :

স্পেসিফিকেশনের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এম ১১ ফোনে ৬.৪ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। ফোনটির উপরের দিকে বাম দিকের কোনায় পাঞ্চ হোলের মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। যার অ্যাপারচার এফ/২.০। আবার ফোনটির পিছনে তিনটি ক্যামেরা পাবেন। যার প্রধান ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং পোর্ট্রেট শটের জন্য ডেপ্থ সেন্সর।

কোম্পানি এখনও এই ফোনে কোন প্রসেসর ব্যবহার করেছে তা জানায়নি। তবে বলা হয়েছে অক্টা কোর এই প্রসেসরটির ক্লক স্পিড ১.৮ গিগাহার্টজ। এই ফোনে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Samsung Galaxy M01 স্পেসিফিকশন :

স্যামসুং গ্যালাক্সি এম ০১ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর থাকবে। এছাড়াও ফোনটি ৩ জিবি র‌্যামের সাথে আসবে। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ। যদিও ডিসপ্লের সাইজ জানা যায়নি, তবে এর পিক্সেল রেজুলেশন হবে ২৩৪০x ১০৮০। এবার এটি এইচডি প্লাস ডিসপ্লে হবে।

Samsung Galaxy M01 ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। ফোনটি কালো নীল ও লাল রঙে পাওয়া যাবে। আবার ইন্টারনাল স্টোরেজ হিসাবে এতে ৩২ জিবি মেমরি উপলব্ধ থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এদিকে এই ফোনটিকে যখন Geekbench এ দেখা গিয়েছিল তখন এতে ৫.৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল। ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।