বিশাল বড় ব্যাটারি সহ বাজার মাতাতে আসছে Samsung Galaxy M12 ও Galaxy F12

samsung-galaxy-m12-galaxy-f12-specifications-leaked-ahead-of-launch

গতমাসেই ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সহ একাধিক ওয়েবসাইটে দেখা গিয়েছিল Samsung এর আপকামিং ফোন Galaxy M12 কে। যারপরেই নিশ্চিত হয়ে যায় এই ফোনটি কিছুদিনের মধ্যেই বিভিন্ন মার্কেটে লঞ্চ হতে চলেছে। আজ জনপ্রিয় টিপ্সটার ঈশান আগারওয়াল ৯১মোবাইলস কে জানিয়েছেন, স্যামসাং গ্যালাক্সি এম ১২ ফোনটি শীঘ্রই ভারতে আসছে, যার মডেল নম্বর হবে Galaxy SM-M127/SM-F127। তিনি বলেছেন Samsung Galaxy M12 ফোনটি কয়েকটি মার্কেটে Galaxy F12 নামেও লঞ্চ হতে পারে।

পাশাপাশি টিপ্সটারের দাবি দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি Galaxy A82 5G নামের একটি ফোনের ওপরও কাজ করছে। এই ফোনটি ২০১৯ সালে লঞ্চ হওয়া Galaxy A80 এর আপগ্রেড ভ্যারিয়েন্ট হবে। আগামী সপ্তাহে এই ফোনের ওপর থেকে পর্দা সরানো হতে পারে।

Samsung Galaxy M12 / Galaxy F12 এর স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম১২/ গ্যালাক্সি এফ১২ ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি নচ ডিসপ্লে সহ আসতে পারে। আবার এতে ব্যবহার করা হতে পারে এক্সিনস ৮৫০ প্রসেসর। সাথে থাকবে ৬ জিবি র‌্যাম (LPDDR4) এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (eMMXC 5.1)। এছাড়াও ফোনটি ৩ জিবি/৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি/৬৪ জিবি স্টোরেজ বিকল্পে আসতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Galaxy M12/ Galaxy F12 ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এর সাথে এলইডি ফ্ল্যাশ দেওয়া হবে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। আবার এই ফোনটিতে পাওয়া যেতে পারে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।