দুর্ধর্ষ ব্যাটারি সহ লঞ্চ হল Samsung Galaxy M12, আছে কোয়াড রিয়ার ক্যামেরা

samsung-galaxy-m12-launched-in-vietnam-price-specifications-sale-date

জল্পনা সত্যি করে আজ ভিয়েতনামে লঞ্চ হল Samsung Galaxy M12। গত কয়েকমাস ধরে এই ফোনটিকে একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা যাচ্ছিলো। যারপরেই নিশ্চিত হয় স্যামসাং গ্যালাক্সি এম১২ লঞ্চ হওয়া এখন সময়ের অপেক্ষা। অবশেষে আজ এই ফোনটিকে স্যামসাং ভিয়েতনামের ওয়েবসাইটে দেখা যায়। এই ফোনটি ৬.৫ ইঞ্চি ইনফিনিটি ভি ডিসপ্লে সহ এসেছে। এছাড়াও Samsung Galaxy M12 ফোনে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা।

Samsung Galaxy M12 এর দাম

স্যামসাং তাদের ভিয়েতনামের ওয়েবসাইটে গ্যালাক্সি এম১২ এর দাম উল্লেখ করেনি। তবে ফোনটি Mobile World Hanoi, Viettel Store এর মত রিটেল স্টোর থেকে কেনা যাবে বলে জানানো হয়েছে। ফোনটি এলিগেন্ট ব্লু, ব্ল্যাক অ্যাট্ট্রাকশন, টাইমলি গ্রীন জেড কালারে পাওয়া যাবে। Samsung Galaxy M12 ফোনটি ৩/৪/৬ জিবি র‌্যাম এবং ৩২/৬৪/১২৮ জিবি স্টোরেজ বিকল্প সহ লঞ্চ হয়েছে।

Samsung Galaxy M12 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) টিএফটি এলসিডি দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ইনফিনিটি ভি নচ। এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও কোম্পানির তরফে এর নাম জানানো হয়নি। তবে অনুমান করা হচ্ছে এটি এক্সিনস ৮৫০ প্রসেসর হতে পারে। সাথে থাকতে পারে Mali G76 জিপিইউ। আবার ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy M12 ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সেন্সর (এফ/২.০)। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (এফ/২.২), ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Samsung Galaxy M12 ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এই ফোনে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ। অ্যান্ড্রয়েড ১১ বেসড এই ফোনটি OneUI সিস্টেমে চলবে। এর ওজন ২২১ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন