এক্সিনোস প্রসেসর ও ৭০০০ mAh ব্যাটারির সাথে লঞ্চ হবে Samsung Galaxy M12/F12

কিছুদিন আগেই স্যামসাংয়ের Galaxy M12 ফোনটিকে Bluetooth SIG এবং Wi-Fi Alliance সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছিল। এবার বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম গিকবেঞ্চে ফোনটির দেখা মিলল। গিকবেঞ্চে Samsung Galaxy M12 ফোনটিকে এক্সিনোস ৮৫০ চিপসেটের সাথে পাওয়া গেছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, Samsung একমাত্র Galaxy A21s ফোনেই এক্সিনোসের এই চিপসেট পূর্বে ব্যবহার করেছিল।

গিকবেঞ্চে SM-M127F মডেল নম্বরের স্যামসাং গ্যালাক্সি এম ১২ ফোনকে ৩ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ ওএস-এর সাথে অর্ন্তভুক্ত করা হয়েছে। এখানে সিঙ্গেল কোর টেস্টে ফোনটি ১৭৯ পয়েন্ট এবং মাল্টি কোর ডিপার্টমেন্টে এটি ১,০২৯ পয়েন্ট অর্জন করেছে।

প্রসঙ্গত কয়েকদিন আগেই জানা গিয়েছিল Samsung Galaxy M12 কে কয়েকটি মার্কেটে Galaxy F12 নামে লঞ্চ করা হতে পারে। সার্টিফিকেশন অথোরিটির ওয়েবসাইটে এই দুটি ফোনের মডেল নম্বরের মধ্যে মিল পাওয়া গেছে।

এদিকে গ্যালাক্সি এম ১২/ এফ ১২ ফোনটির কিছু স্পেসিফিকেশনও টিপস্টারদের সৌজন্যে ইতিমধ্যে ফাঁস হয়েছে। এই ফোনে ৬.৫৫ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লের দেখা পাওয়া যাবে। ফোনের পেছনে চৌকো কোয়াড ক্যামেরা মডিউল থাকবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হবে সাইড মাউন্টেড। এটি শক্তিশালী ৭০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। সম্প্রতি ফোনটির যে রেন্ডার আমাদের সামনে এসেছিল, তা দেখে বলা যায় এর ডিজাইন অনেকটা সেপ্টেম্বরে লঞ্চ হওয়া গ্যালাক্সি এ৪২ ৫জি-র অনুরূপ হবে।