৬০০০ mAh ব্যাটারির সাথে আসছে Samsung Galaxy M12, থাকবে এক্সিনস ৮৫০ প্রসেসর

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung শীঘ্রই বাজেট রেঞ্জে Galaxy M12 ফোনটি লঞ্চ করতে পারে। গত সপ্তাহেই এই ফোনটিকে বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গিয়েছিল। যেখান থেকে ফোনটির প্রসেসর ও ব্যাটারি সম্পর্কে জানা গিয়েছিল। এবার স্যামসাং গ্যালাক্সি এম ১২ কে আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে অন্তর্ভুক্ত করা হল। এই ফোনটি কোম্পানির নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর সহ আসবে।

Samsung Galaxy M12 সম্পর্কে কি জানা গেছে

FCC তে স্যামসাং গ্যালাক্সি এম ১২ কে EB-BM207ABY ব্যাটারি মডেল নম্বর সহ দেখা গেছে। যেটি আসলে ৬,০০০ এমএএইচ ব্যাটারির মডেল নম্বর। যদিও এর আগে গিকবেঞ্চে ফোনটিকে ৭,০০০ এমএএইচ ব্যাটারিরি সাথে স্পট করা হয়েছিল। ফলে এখনও নিশ্চিত হওয়া সম্ভব নয়, ঠিক কত এমএএইচ ব্যাটারির সাথে এই ফোনটি বাজারে আসবে।

আবার Samsung Galaxy M12 ফোনে থাকবে এক্সিনস ৮৫০ প্রসেসর। প্রসঙ্গত Samsung একমাত্র Galaxy A21s ফোনেই এক্সিনসের এই প্রসেসর ব্যবহার করেছিল। এছাড়া এই ফোনে ৩ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ ওএস থাকবে।

এর আগে স্যামসাং গ্যালাক্সি এম ১২ কে BIS, Bluetooth SIG এবং Wi-Fi Alliance সার্টিফিকেশন সাইটেও দেখা গিয়েছিল। যেখানে ফোনটির মডেল নম্বর ছিল SM-M127F/DS।  এই ফোনে ৬.৫৫ ইঞ্চি ইনফিনিটি ভি নচ ডিসপ্লে থাকবে। ফোনের পেছনে চৌকো কোয়াড ক্যামেরা মডিউল দেওয়া হবে। এর নিচে থাকবে এলইডি ফ্ল্যাশ। এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হবে সাইড মাউন্টেড। এই ফোনটিকে কিছু মার্কেটে Samsung Galaxy F12 নামে লঞ্চ করা হতে পারে।