আগামী সপ্তাহেই ভারতে আসছে Samsung Galaxy M সিরিজের নতুন ফোন

samsung-galaxy-m12-to-launch-next-week-in-india

ফের একবার প্রযুক্তিগত খবরে উঠে এল Samsung-এর নাম। না, এবার আলোচনার কেন্দ্রবিন্দু ব্র্যান্ডের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন অর্থাৎ Galaxy S21 সিরিজ নয়, বরঞ্চ টেকগাপের ঝুলিতে রয়েছে আর একটি নতুন স্যামসাং ফোনের হদিশ! রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট সংস্থাটি খুব শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে পারে নতুন Galaxy M সিরিজের স্মার্টফোন। জল্পনা চলছে, Galaxy S21 সিরিজের ঘোষণার আগেই বাজারে আসতে পারে Galaxy M সিরিজের এই ফোনটি। এই নতুন স্মার্টফোনটির নাম এখনও অজানা, তবে ইতিমধ্যেই একাধিক সূত্র এই ফোনটির লভ্যতা, সম্ভাব্য স্পেসিফিকেশন, ডিজাইন ইত্যাদি ফাঁস করেছে।

যেমন, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা, সাম্প্রতিক টুইট পোস্টে দাবি করেছেন, আগামী সপ্তাহতেই লঞ্চ হতে পারে স্যামসাংয়ের এই Galaxy M সিরিজের ফোনটি। এই ডিভাইসে বড় স্ক্রিন থাকবে বলেই অভিমত মুকুলের। টিপস্টার, উল্লিখিত টুইটে একটি পোস্টার শেয়ার করেছেন যা আসন্ন স্মার্টফোনটিকে টিজ করে। ওই টিজারের পোস্টার দেখে মনে হচ্ছে, আসন্ন গ্যালাক্সি এম-সিরিজের ডিভাইসটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সহ আসবে এবং এটির ডান প্রান্তে ভলিউম কন্ট্রোল এবং পাওয়ার বাটন থাকবে।

ওই টুইট পোস্টে স্মার্টফোনটির অন্যান্য কোনো বিবরণ দেননি মুকুল। তবে জল্পনা চলছে যে, ডিভাইসটি স্যামসাংয়ের Galaxy M12 মডেল হতে পারে, যা গত ডিসেম্বর থেকে চর্চায় রয়েছে। সেক্ষেত্রে জানিয়ে রাখি, Samsung Galaxy M12 হ্যান্ডসেটটি ইতিমধ্যে একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে প্রদর্শিত হয়েছে এবং সেখানে ফোনটিকে ওয়াটারড্রপ নচ ডিজাইনসহ ৬.৫৫ ইঞ্চি ডিসপ্লে সহ স্পট করা হয়েছে। আবার, এফসিসি নামের মার্কিনি সার্টিফিকেশন ওয়েবসাইটটি জানিয়েছে, Galaxy M12-তে ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকবে।

এছাড়া, ডিভাইসের হার্ডওয়্যার পারফরম্যান্স পর্যবেক্ষক ওয়েবসাইট গিকবেঞ্চ অনুযায়ী, এই গ্যালাক্সি এম ১২ ফোনটিতে এক্সিনস (Exynos) ৮৫০ এসওসি এবং অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। এই প্রসঙ্গে বলে রাখি, SM-M12FG/DS মডেল নম্বর যুক্ত এই স্মার্টফোনটি ইতিমধ্যে ব্লুটুথ এসআইজি এবং বিআইএস শংসাপত্র পেয়েছে।

শুধু তাই নয়, ইন্টারনেটে এই ফোনটির কিছু রেন্ডার ফাঁস হয়েছে যেখানে নিশ্চিত করা হয়েছে যে, ফোনটিতে বর্গাকৃতির কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরা মডিউলের সেন্সরের রেজোলিউশন এবং কার্যকারিতা সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি, তবে মনে করা হচ্ছে এতে ১৩ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের দুটি সেন্সর থাকতে পারে। শোনা যাচ্ছে, ডিভাইসটিতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা শ্যুটার থাকবে।

তবে যাইহোক, Galaxy M12 ফোনটি এবং আসন্ন গ্যালাক্সি এম সিরিজের উল্লিখিত নতুন স্মার্টফোনটি অভিন্ন কিনা, বা এটি কবে লঞ্চ হবে তা জানতে আমাদের আর কয়েকদিন অপেক্ষা করতে হবে। কারণ এখনও পর্যন্ত এই বিষয়ে টুঁ শব্দ করেনি স্যামসাং!