Samsung Galaxy M21 Prime Edition বাজারে আসছে, পেল BIS সার্টিফিকেশন

samsung-galaxy-m21-prime-edition-spotted-on-google-supported-devices-list-bis-certification-launch-imminent

গতবছর মার্চে লঞ্চ হয়েছিল Samsung Galaxy M21। বাজেট রেঞ্জে আসা এই ফোন যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। আর তাই দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এবার এই ফোনের Prime Edition নিয়ে আসছে। আসলে Samsung Galaxy M21 Prime Edition কে সম্প্রতি Google Play Supported Devices (গুগল প্লে সাপোর্টেড ডিভাইসেস) এর তালিকায় দেখা গেছে। পাশাপাশি ফোনটি ভারতের BIS (Bureau of Indian Standards) সার্টিফিকেশন লাভ করেছে। আসুন Samsung এর এই আসন্ন ফোন সম্পর্কে কী কী তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

গুগল প্লে সাপোর্টেড ডিভাইসেস লিস্টিং অনুযায়ী, Samsung Galaxy M21 Prime Edition এর মডেল নম্বর SM-M215G। ভারতের BIS সার্টিফিকেশন সাইটেও ফোনটিকে একই মডেল নম্বর সহ খুঁজে পাওয়া গেছে। যদিও কোনো সাইট থেকে ফোনের স্পেসিফিকেশন জানা যায়নি।

আবার স্যামসাং ইন্ডিয়ার সাপোর্ট পেজেও ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমাদের অনুমান Prime Edition হওয়ায় এই ফোনে Amazon Prime সহ ই-কমার্স সাইটটির অন্যান্য অ্যাপ প্রি-ইনস্টল থাকবে। আশা করা যায় শীঘ্রই অন্যান্য সার্টিফিকেশন সাইট থেকে এই ফোনের ফিচার সামনে আসবে এবং ফোনটি দ্রুত বিভিন্ন দেশে লঞ্চ হবে। আসুন Samsung Galaxy M21 এর দাম ও স্পেসিফিকেশনের ওপর একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Galaxy-M21-Prime-Edition-SM-M215G-Google-Play-Supported-List

Samsung Galaxy M21 এর দাম স্পেসিফিকেশন

গতবছর আসা Samsung Galaxy M21 এখন ভারতে 12,999 টাকা থেকে পাওয়া যায়। এই ফোনে আছে 6.5 ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ইউ সুপার AMOLED ডিসপ্লে। আবার এতে ব্যবহার করা হয়েছে Exynos 9611 প্রসেসর। ফোনটি 6,000mAh ব্যাটারি সহ এসেছে, যার সাথে 15W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার এটি Android 11 বেসড OneUI ইন্টারফেসে চলে।

ফটোগ্রাফির জন্য Galaxy M21 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এতে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 5 মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এখানে পাবেন 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.