৬৪ এমপি ক্যামেরা ও ৬০০০ mAh ব্যাটারি সহ Samsung Galaxy M21s লঞ্চ হল

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung একের পর এক নতুন স্মার্টফোন বাজারে আনছে। আজ কোম্পানিটি ব্রাজিলের মার্কেটে Samsung Galaxy M21s নামের একটি ফোনকে লঞ্চ করেছে। যদিও এটি কোনো নতুন ফোন নয়। গতমাসে ভারতে লঞ্চ হওয়া Samsung Galaxy F41 এর রিব্রান্ডেড ভার্সন হিসাবে স্যামসাং গ্যালাক্সি এম২১এস কে ব্রাজিলে লঞ্চ করা হয়েছে। ফলে এদের স্পেসিফিকেশনে কোনো বদল নেই, কেবল ভারতে ৬ জিবি র‌্যামের বদলে ব্রাজিলে ৪ জিবি র‌্যামের সাথে Samsung Galaxy M21s ফোনটি পাওয়া যাবে। এই ফোনেও আছে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ৬০০০ এমএএইচ ব্যাটারি ও সুপার এমোলেড ডিসপ্লে।

Samsung Galaxy M21s এর দাম

স্যামসাং গ্যালাক্সি এম২১এস এর দাম ১,৫২৯ BRL, যা প্রায় ২০,৫৪০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি ব্ল্যাক ও ব্লু কালারে পাওয়া যাবে।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ ৪১ ফোনটি ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে ১৬,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। সেদিক থেকে ফোনটি ব্রাজিলে অনেকটাই বেশি দামে বিক্রি হবে।

Samsung Galaxy M21s এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম২১এস অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই কোর সিস্টেমে চলে। এই ফোনে এক্সিনস অক্টা কোর ৯৬১১ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং জিপিইউ এর জন্য আছে ARM মালি জি৭২। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটিতে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৩৪০ × ১০৮০ পিক্সেল) sAMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে।

এই ফোনে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য উপলব্ধ ইউএসবি টাইপ সি পোর্ট। Samsung Galaxy F41 ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল (এফ/১.৮)। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ও ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। সেলফির জন্য এই ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা।