মিড রেঞ্জে ৭০০০ mAh ব্যাটারির প্রথম ফোন হিসাবে আসছে Samsung Galaxy M51

Samsung Galaxy M51

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung যে Galaxy M51 কে শীঘ্রই বিভিন্ন মার্কেটে লঞ্চ করবে সে খবর নতুন নয়। রিপোর্ট অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বর ভারতে এই মিড রেঞ্জ ফোনকে লঞ্চ করা হতে পারে। ইতিমধ্যেই ই-কমার্স সাইট Amazon এই ফোনের জন্য ডেডিকেটেড পেজ তৈরী করেছে। তবে এবার কোম্পানির জার্মানির ওয়েবসাইটে Samsung Galaxy M51 কে অন্তর্ভুক্ত করা হল। এখান থেকে ফোনের অনেক তথ্য জানা গেছে। আসুন জেনে নিই স্যামসাং গ্যালাক্সি এম৫১ কি ফিচারের সাথে বাজারে আসবে।

অফিসিয়াল সাইটে দেখা গেল Samsung Galaxy M51 কে:

Samsung এর জার্মানির ওয়েবসাইট থেকে জানা গেছে, এই ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড প্যানেল দেওয়া হবে। এর রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। এতে ইনফিনিটি O ডিসপ্লে পাওয়া যাবে। সহজ ভাষায় বললে ফোনের ডিসপ্লের উপরদিকে মাঝখানে পাঞ্চ হোল কাট আউট থাকবে। এই ফোনের পিছনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার) + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.২ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দেওয়া হবে।

আবার স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অক্টা কোর প্রসেসর সহ আসবে। যেটি হতে পারে স্ন্যাপড্রাগন ৭৩০জি। যদিও কোম্পানির তরফে এবিষয়ে কিছু বলা হয়নি। এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

পাওয়ারের জন্য এই ফোনে থাকবে ৭,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। যা মিড রেঞ্জে ফোনে কোম্পানি এই প্রথম ব্যবহার করছে। এরসাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে দেওয়া হবে ইউএসবি টাইপ সি পোর্ট। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব OneUI-এ চলবে। ভারতে এই ফোনের দাম শুরু হতে পারে ২৩,৯৯৯ টাকা থেকে।