ভারতে লঞ্চ হল ‘মহাশক্তিশালী’ ফোন Samsung Galaxy M51, জানুন দাম

samsung-galaxy-m51-launched-in-india-at-starting-price-rs-24999

ভারতে লঞ্চ হল Samsung Galaxy M51। আজ একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই ফোনকে ভারতে লঞ্চ করা হয়েছে। গত সপ্তাহে গ্যালাক্সি এম৫১ কে জার্মানিতে লঞ্চ করা হয়েছিল। এই ফোনটি ভারতে OnePlus Nord কে টেক্কা দেবে। Samsung Galaxy M51 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ৭,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। কোম্পানি এই ফোনের জন্য ‘MONSTEREVER’ ট্যাগ ব্যবহার করেছে। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy M51 দাম

ভারতে স্যামসাং গ্যালাক্সি এম ৫১ দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৪,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৬,৯৯৯ টাকা। ফোনটি ইলেকট্রিক ব্লু ও সিলেস্টিয়াল ব্ল্যাক কালারে পাওয়া যাবে। এই ফোনটি Amazon এবং Samsung.com থেকে কেনা যাবে। আগামী ১৮ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে ফোনটির সেল শুরু হবে। এইচডিএফসি ব্যাংকের কার্ডধারীরা ১৮-২০ সেপ্টেম্বরের মধ্যে ফোনটি কিনলে ২,০০০ টাকা ছাড় পাবে।

Samsung Galaxy M51 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব OneUI-এ চলবে। এই ফোনে পাবেন ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড প্লাস প্যানেল। এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে ইনফিনিটি O ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের প্রটেকশনের জন্য এখানে আছে কর্নিং গরিলা গ্লাস। ফোনের ডিসপ্লের উপরদিকে মাঝখানে পাঞ্চ হোল কাট আউট আছে।

ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি অক্টা কোর প্রসেসর সহ এসেছে। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা। যেখানে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার) + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.২ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দেওয়া হয়েছে

আবার Galaxy M51 ফোনের সামনে আছে এফ/২.২ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরা ফিচারের কথা বললে,সিঙ্গল টেক, নাইট হাইপারলেপস ফিচার উপলব্ধ। বিশেষত সেলফি ক্যামেরার জন্য আছে ফ্রন্ট স্লো মোশন ভিডিও, ৪কে ভিডিও, এআর ডুডল এবং এআর ইমোজি ফিচার আছে।

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ ফোনে দেওয়া হয়েছে ৭,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। যা মিড রেঞ্জে ফোনে কোম্পানি এই প্রথম ব্যবহার করছে। এরসাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এরসাথে রিভার্স চার্জিং সাপোর্ট ও দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। কোম্পানি দাবি করেছে এই ব্যাটারি ১১৫ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হবে।