অপেক্ষার অবসান, ১০ সেপ্টেম্বর ভারতে আসছে Samsung Galaxy M51

Samsung Galaxy M51 launching in India on 10 september expected price

আগামী ১০ সেপ্টেম্বর ভারতে আসছে বহু প্রতীক্ষিত ফোন Samsung Galaxy M51। আজ ই-কমার্স সাইট Amazon থেকে এই ফোনের লঞ্চ ডেট সামনে আনা হয়েছে। ১০ সেপ্টেম্বর দুপুর ১২ টায় এই ফোনটিকে ভারতে লঞ্চ করা হবে। প্রসঙ্গত গত কালই কোম্পানির জার্মানির ওয়েবসাইটে এই ফোনকে দেখা গিয়েছিল। এমনকি আমরা এর আগেও জানিয়েছি যে, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ১০ সেপ্টেম্বর ভারতে আসতে পারে। ইতিমধ্যেই জানা গেছে Samsung Galaxy M51 ফোনে ৭,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। Amazon ও Samsung India এর টিজার পোস্ট থেকেও ফোনের বেশ কিছু তথ্য সামনে এসেছে।

Samsung Galaxy M51 ভারতে দাম:

লঞ্চ ডেট জানা গেলেও, ভারতে স্যামসাং গ্যালাক্সি এম৫১ এর দাম কত হবে তা এখনও জানা যায়নি। জার্মানিতে এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে প্রায় ৩১,৫৪০ টাকা। সেহেতু বলা যায়, ভারতে ফোনটি ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে। জানিয়ে রাখি এই ফোনটি ওয়ানপ্লাস নোর্ড কে টেক্কা দিতে আসবে। সেহেতু এর দাম কিছুটা কম রাখার চেষ্টা করবে স্যামসাং। ভারতে ওয়ানপ্লাস নোর্ড এর দাম হয়েছে ২৪,৯৯৯ টাকা থেকে।

Samsung Galaxy M51 এর সম্ভাব্য স্পেসিফিকেশন:

স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড প্যানেল দেওয়া হবে। এর রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। এতে ইনফিনিটি O ডিসপ্লে পাওয়া যাবে। সহজ ভাষায় বললে ফোনের ডিসপ্লের উপরদিকে মাঝখানে পাঞ্চ হোল কাট আউট থাকবে। এই ফোনের পিছনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার) + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.২ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দেওয়া হবে।

আবার স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অক্টা কোর প্রসেসর সহ আসবে। যেটি হতে পারে স্ন্যাপড্রাগন ৭৩০জি। যদিও কোম্পানির তরফে এবিষয়ে কিছু বলা হয়নি। এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

পাওয়ারের জন্য এই ফোনে থাকবে ৭,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। যা মিড রেঞ্জে ফোনে কোম্পানি এই প্রথম ব্যবহার করছে। এরসাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে দেওয়া হবে ইউএসবি টাইপ সি পোর্ট। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব OneUI-এ চলবে। ফোনটি সাদা ও কালো রঙে আসবে।