বাজার কাঁপাতে শীঘ্রই আসছে Samsung Galaxy M51, জেনে নিন ফিচার

Amazon ইতিমধ্যেই স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের জন্য ডেডিকেটেড পেজ তৈরী করেছে।

samsung-galaxy-m51-listed-on-amazon-and-google-play-console-with-key-features

দিন কয়েক আগেই Samsung India-র ওয়েবসাইটে নতুন Galaxy M51 তালিকাভুক্ত হওয়ার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল, যে ফোনটি খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে। এমনকী এই সপ্তাহে IANS নিউজ এজেন্সি একটি প্রতিবেদনে জানিয়েছিল, স্যামসাংয়ের নতুন Galaxy M51 স্মার্টফোনটি, ১০ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে। তবে লঞ্চের আগেই আজ, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিকে কিছু প্রধান স্পেসিফিকেশন সমেত গুগল প্লে কনসোলে দেখা গেল। জানিয়ে রাখি ই-কমার্স সাইট, Amazon ইতিমধ্যেই এই ফোনের জন্য ডেডিকেটেড পেজ তৈরী করেছে।

গুগল প্লে কনসোল থেকে জানা গেছে, Samsung Galaxy M51 স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ‘SM7150’ বা স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর দেওয়া হয়েছে। পাশাপাশি ফোনটিতে ৮ জিবি র‌্যাম এবং এড্রেনো ৬১৮ জিপিইউ থাকবে। যদিও কিছু রিপোর্টে বলা হয়েছে এই ফোনে স্ন্যাপড্রাগন 730 প্রসেসর থাকবেনা। যাইহোক এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব OneUI-এ চলবে।

এছাড়াও গুগল প্লে কনসোলে দেখা গেছে এই ফোনে ১,০৮০×২,৪০০ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে থাকবে। যদিও অন্য একটি সূত্র থেকে জানা গেছে, এতে ২,৩৪০×১,০৮০ পিক্সেল রেজুলেশন যুক্ত AMOLED ডিসপ্লে দেওয়া হবে, যার রিফ্রেশ রেট হবে ৬০ হার্জ। এছাড়াও ৬.৬৭ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে যুক্ত ফোনটিতে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে।

অন্যদিকে Samsung Galaxy M51 ফোনের পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে, যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার) + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.২ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দেওয়া হবে।অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি যুক্ত ৭,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

Samsung Galaxy M51 launch

Samsung Galaxy M51 এর সম্ভাব্য দাম:

মুকুল শর্মার টুইট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৫১ এর ভারতে দাম হবে ২৩,৯৯০ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের হতে পারে। জানিয়ে রাখি ভারতে গ্যালাক্সি এ৫১ এর দাম ২৩,৯৯৯ টাকা।