বাজারে আসছে Samsung Galaxy M51, থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি

samsung-galaxy-m51-spotted-fcc-database-25w-fast-charging-snapdragon-730-soc
ছবি : @OnLeaks X @Pigtou_

কয়েক সপ্তাহ থেকে খবর আসছিল যে, দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung তাদের Galaxy M সিরিজের একটি নতুন ফোনের উপর কাজ শুরু করেছে। এই ফোনটির নাম Samsung Galaxy M51। কয়েকদিন আগেই Sammobile থেকে এই ফোনের তথ্য শেয়ার করা হয়েছিল। এবার আমেরিকার FCC ডাটাবেসে এই ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। টিপ্সটার অভিষেক যাদব এফসিসি সাইট থেকে পাওয়া এই ফোনের কিছু তথ্য সামনে এনেছে।

FCC ওয়েবসাইটে স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিকে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে দেখা গেছে। এই ফোনের মডেল নম্বর SM-M515F। আবার Galaxy M51 ফোনে ডুয়েল সিম, এনএফসি, ব্লুটুথ, এলটিই সাপোর্ট থাকবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। যদিও এছাড়া এফসিসি সাইট থেকে এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি।

এদিকে স্যামমোবাইলের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। অন্য দুটি ক্যামেরার একটি হবে ডেপ্থ সেন্সর ও অন্যটি ম্যাক্রো লেন্স। এই ফোনে কোম্পানি সিঙ্গেল টেক ফিচার দিতে পারে। এই ফিচারের মাধ্যমে ইউজার একটি শটেই অনেকগুলি ছবি নিতে পারবেন। আপনাকে জানিয়ে রাখি ৩০ জুলাই লঞ্চ হওয়া Galaxy M31s ফোনেও এই ফিচার রয়েছে।

এছাড়াও Samsung Galaxy M51 ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। প্রসেসর হিসাবে এতে থাকবে স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট। এতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকতে পারে। কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

কিছুদিন আগে Samsung Galaxy M41 এর ফিচারও ফাঁস হয়েছিল। এই ফোনে ৭,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে জানা গেছে। এছাড়াও গ্যালাক্সি এম ৪১ ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি OLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন হতে পারে পাঞ্চ হোল। আবার এই ফোনে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনের পিছনে দেওয়া হবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।