Galaxy Note 10 ও Note 10+ ফোনে নতুন সমস্যা, নিশ্চুপ Samsung

Samsung Galaxy Note 10 note 10 plus users facing s pen support issue

হালফিল সময়ে বারবার প্রযুক্তিগত খবরে উঠে আসছে Samsung-এর নাম। নেপথ্যে কখনো থাকছে নতুন ফোল্ডেবল ডিভাইসের আগমনের আভাস, তো কখনো আবার এই সংস্থা কর্তৃক নতুন প্রযুক্তির বিকাশের কথাও শোনা যাচ্ছে। কিন্তু এবার যে খবর সামনে এসেছে, তা মোটেও স্যামসাংয়ের জন্য সুখের নয়। আসলে প্রায় দেড় বছর আগে লঞ্চ হওয়া Galaxy Note 10 সিরিজের জন্য বেশ খানিকটা অস্বস্তিতেই পড়েছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট সংস্থাটি। রিপোর্ট অনুযায়ী, সংস্থার এই স্মার্টফোন সিরিজের বেস মডেল অর্থাৎ Galaxy Note 10 এবং Note 10+ ইউজাররা একটি নতুন সমস্যার মুখোমুখি হচ্ছেন যাতে ‘S’ পেনের কার্যকারিতায় প্রভাব পড়ছে। ইতিমধ্যেই বহু ইউজার এই বিষয়টি নিয়ে নেটদুনিয়ায় ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন।

রিপোর্ট অনুযায়ী, ২০১৯ সালে লঞ্চ হওয়া এই হাই-এন্ড হ্যান্ডসেটগুলিতে এস (S) পেনের সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, এই সিরিজের ফোনগুলির মধ্যে এয়ার অ্যাকশন সহ কিছু নির্দিষ্ট অপশন এবং ফিচার অকেজো হয়ে পড়েছে বলেও ইউজারদের দাবি। উল্লেখ্য এস পেনের সংযোগ জনিত সমস্যাটি তেমন কোনো নতুন সমস্যা নয়। তবে ইদানিং এই ভার্চুয়াল পেনের সাথে ডিভাইসের কানেকশন বিচ্ছিন্ন হওয়ার ফ্রিকোয়েন্সি বেড়েছে। Galaxy Note 10 ইউজারদের মধ্যে অনেকেই আবিষ্কার করেছেন যে, চলতি বছরের মার্চ বা এপ্রিলের সিকিউরিটি প্যাচটি ইনস্টল করার পরেই এই সমস্যাটি বেড়েছে।

কিছু ইউজারের মতে, এস পেনটিকে এর সাইলো (Silo) থেকে বের করার সাথে সাথেই সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে। সেক্ষেত্রে পুনরায় এস পেনের সাথে সংযোগ স্থাপন করার চেষ্টা করলেও সমস্যাটি অব্যাহত থাকছে। যদিও এই সমস্যা বিদ্যমান থাকা সত্ত্বেও অদ্ভুতভাবে ইউজাররা পেনটিকে নেভিগেট বা স্ক্রল করতে এবং স্ক্রিনটি টাচ করতে ব্যবহার করতে পারছেন।

তবে এতে ফোনের ক্যামেরা অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণ করা যাচ্ছে না কিংবা ইউজাররা গ্যালারি অ্যাপ্লিকেশনটিতে ভলিউম নেভিগেট করতে বা এয়ার অ্যাকশন ব্যবহার করতে সক্ষম হচ্ছেন না। এদিকে এখনো পর্যন্ত Samsung এই বিষয়ে কোনো মন্তব্য করেনি। ফলত, এই সমস্যা থেকে কবে মুক্তি মিলবে তার কোনো নিশ্চয়তা এই মুহূর্তে নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.