Samsung ফোন ব্যবহার করেন? দেখে নিন আপনার ফোনে One UI 3.1 আপডেট এল কিনা

samsung-galaxy-note-20-s20-z-fold-flip-s10-note-10-android-11-one-ui-3-1-update

Samsung জানুয়ারিতে Galaxy S21 সিরিজের সাথে অ্যান্ড্রয়েড ১১ (Android 11) বেসড ওয়ান ইউআই ৩.১ (One UI 3.1) কাস্টম স্কিন লঞ্চ করেছিল। এতে প্রাইভেট শেয়ার, ছবি থেকে জিপিএস লোকেশন ডেটা মোছা, লক স্ক্রিন উইজেট, ব্যাকগ্রাউন্ড ভিডিও কল, হোম স্ক্রিনে গুগল ডিসকভারি এর মত সুবিধা যুক্ত করা হয়েছিল। Samsung Galaxy S20 FE 5G সহ ইতিমধ্যেই বেশ কয়েকটি ফোনে এই নতুন কাস্টম ওএস এর আপডেট এসেছে। এবার এই ওয়ান ইউআই ৩.১ আপডেট পেতে চলেছে Samsung Galaxy S20 সিরিজ, Galaxy Note 20 সিরিজ, Galaxy Z Fold 2, Galaxy Z Flip সহ একাধিক A সিরিজের স্মার্টফোন।

স্যামসাংয়ের মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েবসাইট অনুযায়ী, Samsung Galaxy Note 20 সিরিজ, Samsung Galaxy S20 সিরিজ, Samsung Galaxy Z Fold 2, Samsung Galaxy Z Flip, Samsung Galaxy S10 সিরিজ, Samsung Galaxy Note 10 সিরিজ, Samsung Galaxy Fold, Samsung Galaxy A71, Samsung Galaxy A51, Samsung Galaxy A50, Samsung Galaxy A90, Samsung Galaxy A80 এবং Samsung Galaxy A70 ফোনগুলির জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ আপডেট রোল আউট করা শুরু হয়েছে। আসুন জেনে নিই এই আপডেট ইনস্টল করার পর ফোনে কি কি গুরুত্বপূর্ণ ফিচার যুক্ত হবে।

উন্নত সিঙ্গেল টেক ফিচার (Enhanced Single-Take) : এই ফিচারের মাধ্যমে একবার শাটার বাটন প্রেস করে একাধিক ইমেজ ও ভিডিও ক্লিপ ক্যাপচার করা যাবে। এই ফিচারটি Galaxy S20 সিরিজের সাথেই এসেছিল। এখন একে আরও উন্নত করা হয়েছে।

অবজেক্ট ইরেজার টুল (Object Eraser Tool) : এটি আসলে একটি এআই ফটো এডিটিং টুল, যেটি কোনো ছবির অবাঞ্ছিত অংশকে নিজে থেকেই অপসারিত করতে পারে।

মাল্টি মাইক রেকর্ডিং (Multi-Mic Recording) : এই ফিচারের সাহায্যে স্মার্টফোন ও ব্লুটুথ ডিভাইসের মাধ্যমে একইসময়ে অডিও ভিডিও রেকর্ড করা যাবে।

আই কমফোর্ড শিল্ড মোড (Eye Comfort Shield Mode) : এর সাহায্যে ডিভাইস থেকে নির্গত ব্লু লাইট কে নিয়ন্ত্রণ করা যাবে, যা আপনার চোখকে আরাম দেবে।

প্রাইভেট শেয়ার ফিচার (Private Share Feature) : এই ফিচারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর সাহায্যে আপনি কোনো কনটেন্ট কাকে ও কত দিনের জন্য শেয়ার করতে চান তা ঠিক করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন