১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ কবে আসছে Samsung Galaxy Note 20 সিরিজ, লঞ্চের তারিখ জানুন

samsung-galaxy-note-20-series-may-launch-on-5-august
ছবি : @OnLeaksx @Pigtou_

বেশ কয়েক মাস ধরেই দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোন Galaxy Note 20 সিরিজ নিয়ে তথ্য সামনে আসছে। যদিও এই সিরিজের সঠিক লঞ্চ ডেট এখনও জানা যায়নি। তবে জনপ্রিয় টিপ্সটার Ice Universe আজ জানিয়ে দিলেন স্যামসাং গ্যালাক্সি নোট ২০ সিরিজ আগামী ৫ আগস্ট লঞ্চ হবে। অর্থাৎ আজ থেকে ঠিক ১ মাস পরে আমরা স্যামসাংয়ের এই নতুন ফ্ল্যাগশিপ সিরিজকে বাজারে দেখতে পাব। টিপ্সটার টুইটে লিখেছে ‘August 5, TheNextGalaxy’।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

মনে করা হচ্ছে সত্যি সত্যি ওই তারিখেই Galaxy Note 20 সিরিজ লঞ্চ হবে। কারণ স্যামসাং বছরের মাঝামাঝি সময় ইভেন্ট লঞ্চ করে। এই ইভেন্টেই নতুন সিরিজ বাজারে আনতে পারে কোম্পানি। এইবছর কোম্পানি Galaxy Note 20, Note 20+ এবং Note 20 Ultra ফোন তিনটি লঞ্চ তো করবেই, এছাড়াও Galaxy Fold 2, নতুন Galaxy Watch এবং নতুন Galaxy tablet ও বাজারে আনতে পারে।

Samsung Galaxy Note 20 সিরিজ সম্ভাব্য ফিচার ও দাম :

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

এই সিরিজের প্রাথমিক ভ্যারিয়েন্ট হবে গ্যালাক্সি নোট ২০। এতে কোম্পানি এক্সিনস ৯৯২ প্রসেসর ব্যবহার করতে পারে। জানিয়ে রাখি গ্যালাক্সি এস ২০ তে এক্সিনস ৯৯০ প্রসেসর দেওয়া হয়েছিল। অন্যদিকে Galaxy Note 20 Ultra ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর দেখতে পেতে পারি। এছাড়াও এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০ এক্স ডিজিটাল জুম থাকতে পারে।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি নোট ২০ প্লাস ও আলট্রা ভ্যারিয়েন্টে LTPO OLED ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। আবার এই ডিসপ্লের রেজুলেশন হবে QHD+। যদিও নোট ২০ ফোনটি ফুল এইচডি প্লাস ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লের সাথে আসতে পারে। গ্যালাক্সি নোট ২০ আলট্রা তে আয়তক্ষেত্রকারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, এলইডি ফ্ল্যাশ ও S PEN পাওয়া যাবে।

যদিও কোম্পানির তরফে গ্যালাক্সি নোট ২০ সিরিজের দামের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে Galaxy Note 20 ফোনটি ৫০,০০০- ৬০,০০০ টাকার মধ্যে আসবে। Galaxy Note 20+ এর দাম হবে ৬৫,০০০- ৮০,০০০ টাকার মধ্যে। আবার Galaxy Note 20 Ultra আসবে ১ লাখ টাকার রেঞ্জে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন