সবচেয়ে বড় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ১৬ জিবি র‌্যামের সাথে আসবে Samsung Galaxy Note 20

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি স্যামসাং এবছরের শুরুতেই তাদের তাদের ফ্ল্যাগশিপ সিরিজ Galaxy S20 এনেছিল। এবার কোম্পানি Galaxy Note 20 নিয়ে আসার পরিকল্পনা নিচ্ছে। প্রায় প্রতিদিন এই ফোন সম্পর্কে কিছু না কিছু তথ্য সামনে আসছে। এবার জনপ্রিয় ইউটিউব চ্যানেল Greggles TV তে স্যামসাংয়ের ডিসপ্লে চেনের সিইওর সাক্ষাৎকার দেখা গেল। যেখানে তিনি জানিয়েছেন, Samsung Galaxy Note 20 স্মার্টফোনে সবচেয়ে বড় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ১৬ জিবি র‌্যাম থাকবে।

রস ইয়ং তার সাক্ষাৎকারে জানিয়েছে, স্যামসাংয়ের এই ফোনে সেকেন্ড জেনারেশন কোয়ালকম ৩ডি সনিক ম্যাক্স ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। এই সেন্সর আগের সেন্সরের থেকে ১৭ গুন বড় এবং গতি ও দ্রুত। আবার স্ক্রিনে দেওয়া ফ্রন্ট হোলের অবস্থান পরিবর্তন হবে না এবং এটি ডিসপ্লেটির মাঝখানে থাকবে। একই সাথে, গ্যালাক্সি নোট ২০ এর লোয়ার ভ্যারিয়েন্টে ছোট স্ক্রিন দেওয়া হবে, যা ৬.৪২ ইঞ্চি হবে। আবার নোট ২০ প্লাসে ৬.৮৭ ইঞ্চি ডিসপ্লে প্যানেল দেওয়া হবে।

ব্যাটারি সম্পর্কে বললে আগের গ্যালাক্সি নোট ১০ এ দেওয়া ব্যাটারির চেয়ে নতুন ফোন অর্থাৎ Galaxy S20 তে বড় ব্যাটারি থাকবে। গ্যালাক্সি নোট ১০ এস ফোনে ৩,৫০০ এমএএইচ এবং গ্যালাক্সি নোট ১০ ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল। নোট ২০ সিরিজের ব্যাটারি ক্ষমতা ৪,০০০ থেকে ৫,০০০ এমএএইচ এর মধ্যে হবে। এই ফোনে সর্বাধিক র‌্যাম হবে ১৬ জিবি। রসের মতে, গ্যালাক্সি নোট ২০ সিরিজ আগের সিরিজের মতো আগস্টের শুরুতে লঞ্চ করা হবে।

এর আগে জানা গিয়েছিলো স্যামসাংয়ের এই সিরিজে দুটি ফোন থাকবে। যেগুলি হল Samsung Galaxy Note 20 Samsung Galaxy Note 20 Plus। এই সিরিজের ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হবে। এছাড়াও LPTO OLED ডিসপ্লে প্যানেল সহ আসবে।