Samsung Galaxy S20 FE স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ও 4G সাপোর্ট সহ লঞ্চ হল, জানুন দাম

Samsung Galaxy S20 FE 4G with Snapdragon 865 launched price specifications

কয়েকদিন আগেই সুইডেনে Samsung-এর ওয়েবসাইটে Galaxy S20 FE স্মার্টফোনের নতুন 4G ভার্সন লিস্টেড হয়েছিল। ফলে হ্যান্ডসেটটি যেকোনো মূহুর্তেই লঞ্চ হয়ে যাবে বলে আমরা অনুমান করছিলাম। সত্যি সত্যিই এবার Samsung, Galaxy S20 FE অফিসিয়ালি ঘোষণা করে দিল। স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট এবং 4G LTE সাপোর্ট-সহ স্মার্টফোনটি আপাতত মালয়েশিয়া এবং ভিয়েতনামে লঞ্চ হয়েছে। উল্লেখ্য, গত বছর, গ্যালাক্সি এস২০ এফই-এর দুটি ভার্সন বাজারে এসেছিল – এক্সিনস ৯৯০ চিপসেট সহ ৪জি ভার্সন এবং স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট ও ৫জি মডেম সহ ৫জি ভার্সন।

Samsung Galaxy S20 FE : স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ৬.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল ইএচডি+ ডিসপ্লে সহ এসেছে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। নতুন ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

ফটোগ্রাফির জন্য ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ হয়েছে। যেগুলি হল ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ৩x জুম সাপোর্ট সহ ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ৪৫০০ এমএএইচ ব্যাটারি পেয়েছে। এবং এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ডিসপ্লের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ওয়ান ইউআই অপারেটিং সিস্টেমে চলবে।

Samsung Galaxy S20 FE : দাম

মালয়েশিয়াতে ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২,২৯৯ রিংগিত (প্রায় ৪১,২৯১ টাকা)। মালয়েশিয়ার বাজারে এটি ব্লু, অরেঞ্জ, ভায়োলেট কালার অপশনে পাওয়া যাবে। ভিয়েতনামে গ্যালাক্সি এস২০ এফই-এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৪৯০ (প্রায় ৪৯,৮৫০ টাকা) ডং রাখা হয়েছে। এখানে ফোনটি ক্লাউড নেভি ও ক্লাউড মিন্ট কালার অপশনে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷