Samsung Galaxy S20 FE 5G ভারতে লঞ্চ হল, প্রথম সেলে পাবেন ৮ হাজার টাকা ছাড়

samsung-galaxy-s20-fe-5g-launched-in-india-with-snapdragon-865-soc-price-specifications-sale-date

প্রত্যাশা মতই Samsung Galaxy S20 FE 5G আজ ভারতে লঞ্চ হল। কোম্পানির তরফে একটি টুইট করে ফোনটির উপলব্ধতা নিশ্চিত করা হয়। যদিও আমরা আগেই স্যামসাং গ্যালাক্সি এস২০ ফ্যান এডিশন ৫জি এর সেলের তারিখ আপনাদেরকে জানিয়েছিলাম। এই ফোনটির 4G ভার্সন গতবছর ভারতে লঞ্চ হয়েছিল। যেখানে এক্সিনস ৯৯০ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। তবে Samsung Galaxy S20 FE 5G স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ এসেছে।

Samsung Galaxy S20 FE 5G এর দাম

স্যামসাং গ্যালাক্সি এস২০ ফ্যান এডিশন ৫জি এর দাম রাখা হয়েছে ৫৫,৯৯৯ টাকা। তবে লঞ্চ অফার হিসাবে ফোনটি ৮,০০০ টাকা ডিসকাউন্টে ৪৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে। শীঘ্রই Samsung.com, Amazon, Samsung Exclusive Stores ও রিটেল আউটলেট থেকে ফোনটি কেনা যাবে। ফোনটি ছয়টি কালারে উপলব্ধ – ল্যাভেন্ডার, মিন্ট, নেভি, হোয়াইট, রেড ও অরেঞ্জ।

ভারতে এই ফোনের প্রতিদ্বন্দ্বী হিসাবে আছে OnePlus 9, Vivo X60 Pro, ROG Phone 5। এই তিনটি ফোনেই কোয়ালকম স্ন্যাপড্রাগনের লেটেস্ট প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy S20 FE 5G এর স্পেসিফিকেশন, ফিচার

প্রথমেই বলি এই ফোনে আছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে। স্যামসাং গ্যালাক্সি এস২০ ফ্যান এডিশন ৫জি এর সামনে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড Infinity-O ডিসপ্লে। HDR10+ সাপোর্ট যুক্ত এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং পিক্সেল ডেনসিটি ৪০৭ পিপিআই। এর ডিসপ্লের কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান। এই ক্যামেরায় ৬০ এফপিএস-এ 4K অথবা ফুল এইচডি ভিডিও শুট করা যাবে।

Samsung Galaxy S20 FE 5G ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর, যার সাথে ৩এক্স জুম সাপোর্ট করবে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এই ফোনে পাওয়া যাবে ওয়াই-ফাই ৬ ও ব্লুটুথ এলই কানেক্টিভিটি।

আবার এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও বক্সের মধ্যে ১৫ ওয়াট চার্জার পাওয়া যেতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউ আই ৩.০ কাস্টম ওএস-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!