বছর শেষে লঞ্চ হবে Samsung Galaxy S20 FE 5G, থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা

OnLeaks নামের জনপ্রিয় টিপস্টার Pricebaba এর সাইটে Samsung Galaxy S20 FE 5G এর কিছু ছবি প্রকাশ করেছে।

Samsung Galaxy S20 FE 5G
ছবি : @OnLeaks X @Pricebaba

Samsung প্রেমীদের জন্য সুখবর! বাজারে আসতে চলেছে স্যামসাংয়ের আরো একটি নতুন ফ্ল্যাগশিপ ফোন, যাতে থাকবে 5G কানেক্টিভিটি। এই বছরের প্রথম দিকে দক্ষিণ কোরিয়ান সংস্থাটি Galaxy S20 এবং Galaxy Note 20 সিরিজ লঞ্চ করেছিল। দিন কয়েক আগে সংস্থার পরবর্তী Galaxy S30 সিরিজের কথাও শোনা গিয়েছে, যা আগামী বছর লঞ্চ হবে। তবে সূত্রের খবর, স্যামসাং আরো একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ কাজ করছে। মনে করা হচ্ছে খুব শীঘ্রই আমরা স্যামসাং Galaxy S20 FE 5G নামের নতুন স্মার্টফোন দেখতে পাব, যা আসলে Galaxy S20-এর সাশ্রয়ী মূল্যের সংস্করণ হবে। এটি চলতি বছরের চতুর্থ প্রান্তিকে লঞ্চ হতে পারে। এই বিষয়ে স্যামসাং এখনো আনুষ্ঠানিক ভাবে কোনো ঘোষণা করেনি। তবে সম্প্রতি এই ফোনটির কিছু ফটো এবং স্পেসিফিকেশন ফাঁস হয়েছে।

অনলিক্স (OnLeaks) নামের জনপ্রিয় টিপস্টার প্রাইসবাবার (Pricebaba) সাইটে স্যামসাংয়ের নতুন ফোনটির কিছু ছবি প্রকাশ করেছে। এগুলি দেখে মনে হচ্ছে, Galaxy S20 FE 5G ফোনটিতে Galaxy S20-এর মতোই একটি সাধারণ ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। এটি আদতে একটি AMOLED প্যানেল যাতে পাঞ্চ-হোল ডিজাইন দেখতে পাওয়া যাবে।

এছাড়া ওই ছবিগুলি দেখে মনে হচ্ছে, এই ফোনে হালকা বেজেল থাকবে। ফোনটির সামনে একটি ধাতব ফ্রেম থাকতে পারে, যাতে ক্রোমের মতো ফিনিস থাকবে। পেছনের দিকে ম্যাট ফিনিস যুক্ত প্লাস্টিকের ব্যাক প্যানেল থাকবে, ফলে এতে ইউজারের আঙুলের ছাপ দৃশ্যমান হবে না।

ক্যামেরা এবং অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, Samsung Galaxy S20 FE 5G ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেট, স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। অন্যদিকে ফোনটিতে LED ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে।

বেশ কয়েকদিন আগেও এই ফোনটি সম্পর্কে কিছু জল্পনা শোনা গিয়েছিল, যেখানে বলা হয়েছিল ফোনের প্রাথমিক ক্যামেরা সেন্সরটি ১২-মেগাপিক্সেল সনি সেন্সর হতে পারে। এছাড়া ১২-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৮-মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা থাকতে পারে। তবে মনে হচ্ছে, স্মার্টফোনটিতে কোনো অডিও জ্যাক থাকবে না।

আগেই বলেছি নির্মাতা সংস্থা এখনো অবধি Galaxy S20 FE 5G সম্পর্কে কোনো রকম তথ্য প্রকাশ করেনি, তবুও বিশেষজ্ঞরা মনে করছেন এই ফোনের দাম ৭৫০ ডলার অর্থাৎ প্রায় ৫৬ হাজার টাকা হতে পারে।