ভারতে লঞ্চ হল Samsung Galaxy S20 FE, জানুন দাম ও সেলের তারিখ

samsung-galaxy-s20-fe-launched-in-india-check-price-and-specifications

অবশেষে ভারতে লঞ্চ হল Samsung Galaxy S20 FE। এই ফোনটিকে ইতিমধ্যেই কোম্পানি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। কয়েকদিন আগেই ভারতে এই ফোনের প্রিঅর্ডার শুরু হয়। যার পরে নিশ্চিত হয়ে যায় স্যামসাং গ্যালাক্সি এস ২০ ফ্যান এডিশন খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে। এমনকি লঞ্চের আগে ফোনটির দাম জানা গিয়েছিল। এছাড়াও Amazon এর প্রোডাক্ট পেজে উল্লেখ ছিল যে, আগামী ১৬ অক্টোবর থেকে Galaxy S20 FE এর সেল শুরু হবে। ভারতে Galaxy S20 FE কেবল 4G ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যদিও গ্লোবাল মার্কেটে ফোনটির 5G ভ্যারিয়েন্টও উপলব্ধ।

Samsung Galaxy S20 FE এর ভারতে দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি এস ২০ ফ্যান এডিশন এর ভারতে দাম ৪৯,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।ভারতে ফোনটি ক্লাউড রেড, ক্লাউড ল্যাভেন্ডার, ক্লাউড মিন্ট, ক্লাউড হোয়াইট এবং ক্লাউড নেভি কালারে পাওয়া যাবে। যদিও গ্লোবাল মার্কেটে ফোনটি অতিরিক্ত ক্লাউড অরেঞ্জ কালারে উপলব্ধ। ভারতে এই ফোন Amazon, Samsung.com ও অফলাইন রিটেল স্টোর থেকে পাওয়া যাবে।

Samsung Galaxy S20 FE স্পেসিফিকেশন

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়াইউআই ২.০ কাস্টম স্কিনের সাথে লঞ্চ হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস ২০ এফই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। আবার এর আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেটিকে কোম্পানি Infinity-O বলছে, এর মধ্যে দেওয়া হয়েছে এফ/২.০ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডিসপ্লের সুরক্ষার জন্য এখানে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি এস ২০ এফই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ আছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ ওয়াইড এঙ্গেল লেন্স সহ ১২ মেগাপিক্সেল। এরসাথে ডুয়াল ফেস ডিটেকশন অটোফোকাস সাপোর্ট করবে। এছাড়াও দ্বিতীয় ক্যামেরাটি হল ১২৩ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল। এছাড়াও আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.০ সিস্টেম।

পাওয়ারের কথা বললে এতে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যেখানে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ১৫ ওয়াট চার্জার পাবেন। এই ফোনে থাকা ওয়্যারলেস পাওয়ার শেয়ারের মাধ্যমে আপনি ওয়্যারলেস চার্জিং সাপোর্টযুক্ত ফোনে পাওয়ার শেয়ার করতে পারবেন। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ।

আবার Samsung Galaxy S20 FE ফোনে আছে এক্সিনস ৯৯০ প্রসেসর। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনটির বডি আইপি৬৮ রেটিং প্রাপ্ত এবং সিকিউরিটির জন্য এতে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে পাবেন স্টেরিও স্পিকার, যার সাথে Dolby audio টেকনোলজি যুক্ত।