লঞ্চ হল Samsung Galaxy S20 FE, চার্জ করা যাবে অন্য ফোনও

samsung-galaxy-s20-fe-launched-with-triple-camera-price-specifications-availability

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung এবছরের ফেব্রুয়ারিতে Galaxy S20 সিরিজ লঞ্চ করেছিল। আজ কোম্পানি এর ফ্যান এডিশন লঞ্চ করলো। Samsung Galaxy S20 FE নামের এই ফোন সম্পর্কে গত কয়েকমাসে নানান খবর সামনে এসেছে। এই ফোনটি 4G ও 5G মডেলে উপলব্ধ হবে। স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫/এক্সিনস ৯৯০ প্রসেসর, ১২০ হার্টজের রিফ্রেশ রেট, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার Samsung Galaxy S20 FE এর ডিজাইনের কথা বললে এটি Galaxy S20 এবং Galaxy Note 20 মতই দেখতে। ফোনটি ছয়টি রঙে এসেছে- ক্লাউড অরেঞ্জ, ক্লাউড রেড, ক্লাউড ল্যাভেন্ডার, ক্লাউড মিন্ট, ক্লাউড হোয়াইট এবং ক্লাউড নেভি। আসুন ফোনটির দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy S20 FE দাম

আগেই বলেছি স্যামসাং গ্যালাক্সি এস ২০ এফই ৪জি ও ৫জি ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর ১২৮ জিবি ভ্যারিয়েন্টের (৪জি) দাম ৬৩৩ ইউরো, যা প্রায় ৫৪,৪০০ টাকার সমান। আবার ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের (৪জি) দাম ৭১৯ ইউরো। আবার Samsung Galaxy S20 FE এর 5G মডেলের দাম শুরু হয়েছে ৬৯৯ ডলার থেকে (১২৮ জিবি), যা প্রায় ৫১,৪৩৭ টাকার সমান। এছাড়া ২৫৬ জিবি (৫জি) ভ্যারিয়েন্টের দাম ৭৫০ ডলার, যা প্রায় ৫৫,২০০ টাকার সমান। এই ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে ফোনটি আমেরিকায় পাওয়া যাবে। ভারতে এই ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

Samsung Galaxy S20 FE স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস ২০ এফই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। আবার এর আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেটিকে কোম্পানি Infinity-O বলছে, এর মধ্যে দেওয়া হয়েছে এফ/২.০ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডিসপ্লের সুরক্ষার জন্য এখানে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

আবার Samsung Galaxy S20 FE ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর (৫জি)/ এক্সিনস ৯৯০ প্রসেসর (৪জি)। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনটির বডি আইপি৬৮ রেটিং প্রাপ্ত এবং সিকিউরিটির জন্য এতে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে পাবেন স্টেরিও স্পিকার, যার সাথে Dolby audio টেকনোলজি যুক্ত। পাওয়ারের কথা বললে এতে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যেখানে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ১৫ ওয়াট চার্জার পাবেন। এই ফোনে থাকা ওয়্যারলেস পাওয়ার শেয়ারের মাধ্যমে আপনি ওয়্যারলেস চার্জিং সাপোর্টযুক্ত ফোনে পাওয়ার শেয়ার করতে পারবেন। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি এস ২০ এফই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ আছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ ওয়াইড এঙ্গেল লেন্স সহ ১২ মেগাপিক্সেল। এরসাথে ডুয়াল ফেস ডিটেকশন অটোফোকাস সাপোর্ট করবে। এছাড়াও দ্বিতীয় ক্যামেরাটি হল ১২৩ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল। এছাড়াও আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.০ সিস্টেম। ফোনটি সিঙ্গেল ও ডুয়েল সিমের সাথে এসেছে।