আসছে Samsung Galaxy S20 Lite, ফাঁস হল স্পেসিফিকেশন

দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ইটিউনিউজ কিছুদিন আগেই জানিয়েছিল, Samsung শীঘ্রই Galaxy S20 Lite বা Galaxy S20 Fan Edition লঞ্চ করবে। যেখানে S পেন সাপোর্ট থাকতে পারে। এবার এই ফোনটিকে বেঞ্চ মার্ক সাইট গিকবেঞ্চে দেখা গেল। প্রসঙ্গত এবছরের ফেব্রুয়ারিতে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ সিরিজ গ্যালাক্সি এস ২০ লঞ্চ করেছিল। এই সিরিজের সস্তা ভ্যারিয়েন্ট হিসাবেই কোম্পানি লাইট ভার্সন আনছে। গতবছরও Samsung Galaxy S10 এর Lite ভার্সন এনেছিল কোম্পানি।

এদিকে গিকবেঞ্চে নতুন ফোনের নাম উল্লেখ করা হয়নি। তাই আপাতত ফোনটি Galaxy S20 Lite নাকি Galaxy S20 Fan Edition নামে আসবে তা আমরা জানতে পারিনি। এই ফোনটি অক্টোবর মাসে লঞ্চ হতে পারে। গিকবেঞ্চে Samsung Galaxy S20 Lite এর মডেল নম্বর SM-G781B ।

গিকবেঞ্চে ফোনের কিছু স্পেসিফিকেশনও সামনে এসেছে। জানা গেছে এই ফোনে ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.৫ ইন্টারফেসের সাথে আসবে। ফোনটিতে ৬ জিবি র‌্যাম দেওয়া হবে। গিকবেঞ্চে এই ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৭৩৭ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ২,৬১৯ পয়েন্ট পেয়েছে।

আগের একটি রিপোর্টে জানা গিয়েছিল, গ্যালাক্সি এস ২০ লাইট বা গ্যালাক্সি এস ২০ ফ্যান এডিশন ফোনে সবচেয়ে কম ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এছাড়াও দেওয়া হবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম। ফোনটি ৪,০০০ এমএএইচ বা তার বেশি ক্ষমতাযুক্ত ব্যাটারির সাথে আসতে পারে। এতে ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার হবে।