স্যামসাংয়ের এই ফোনে ফের সমস্যা, ডিসপ্লে সবুজ হলে এভাবে সমাধান করুন

Samsung Galaxy S20 সিরিজের হাই এন্ড ফোন S20 Ultra তে ফের সমস্যা চলে এল। স্যামমোবাইল এবং গিজমোচীনা প্রথমে জানিয়েছিল এই ফোনে অটোফোকাস এর সমস্যা আছে। এরপর আপডেট দিয়ে সেই সমস্যা ঠিক করেছিল কোম্পানি। তবে ফের আরেক সমস্যা দেখা দিলো স্যামসাং গ্যালাক্সি এস ২০ আলট্রা ফোনে। ব্যবহারকারীদের অভিযোগ ফোনের ডিসপ্লে অটোমেটিক সবুজ হয়ে যাচ্ছে এবং আবার ঠিক হয়ে যাচ্ছে।

বেশ কয়েকটি অ্যাপে এই সমস্যা :

Exynos প্রসেসরের সাথে আসা গ্যালাক্সি এস ২০ আলট্রা ব্যবহারকারীরাই এই সমস্যার কথা বেশি জানিয়েছে। অভিযোগকারীদের বক্তব্য অনুযায়ী, যখন রিফ্রেশ রেট বাড়ানো (১২০ হার্জ) এবং ৩০ শতাংশের কম ব্রাইটনেস আনা হচ্ছে তখনই এই সমস্যা হচ্ছে। যদিও সবসময় এই সমস্যা আসছে না। স্যামসাং পে, ক্যালকুলেটর, স্ন্যাপচ্যাট, টেলিগ্রাম, ক্রোম বা পাবজির মতো অ্যাপ্লিকেশনগুলি চালানোর সময় সমস্যাটি দেখা যাচ্ছে বলে জানা গেছে।

ছবি- স্যামমোবাইল

ফ্যাক্টরি রিসেটে সমস্যার সমাধান :

ব্যবহারকারীরা বলেছেন যে তারা এই বাগটি ঠিক করার জন্য ফোনটি ফ্যাক্টরি রিসেট করেছে। মনে করা হচ্ছে এটি কোনও হার্ডওয়্যার নয়, সফ্টওয়্যার সম্পর্কিত একটি সমস্যা। স্যামসাংয়ের ইঞ্জিনিয়াররা এখনও এই বাগের কারণটি সনাক্ত করতে পারেননি। তবে বিশ্বাস করা হচ্ছে এটি একটি সফ্টওয়্যার আপডেট দ্বারা ঠিক করা হবে।

Samsung Galaxy S20 Ultra :

স্যামসাংয়ের এই ফোনে ৬.৯ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস ডাইনামিক এমোলেড ২ এক্স ইনফিনিটি o ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৩২০০x১৪৪০ পিক্সেল। এই ডিসপ্লে ১২০ হার্জ রিফ্রেশ রেট ও এইচডিআর ১০ সাপোর্টের সাথে এসেছে। স্টোরেজের কথা বললে এতে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনটি এক্সিনস ৯৯০ প্রসেসর দ্বারা চলে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যে ক্যামেরাগুলি হলো ১০৮ মেগাপিক্সেল+ ৪৮ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ভিজিএ ক্যামেরা। সেলফির জন্য এখানে পাবেন ৪০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.০ অপারেটিং সিস্টেমে চলে। এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যেখানে ৪৫ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।