Samsung Galaxy S21 FE 5G ভারতে লঞ্চ হল 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ, পাবেন 5 হাজার টাকা ছাড়

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৪,৯৯৯ টাকা। আবার এর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৮,৯৯৯ টাকা

samsung-galaxy-s21-fe-5g-launched-price-in-india-rs-49999-january-11-sale-date-specifications

Samsung Galaxy S21 FE 5G আজ, অর্থাৎ সোমবার ভারতে লঞ্চ হল। এই ফোনটি Galaxy S20 FE 5G এর উত্তরসূরী হিসেবে এসেছে, যেটি গতবছর ভারতে এসেছিল। নতুন এই ফোনে পাওয়া যাবে এক্সিনস ২১০০ প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আবার Samsung Galaxy S21 FE 5G ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে। ফোনটি চলতি মাসের শুরুতে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ভারতে দাম (Samsung Galaxy S21 FE 5G Price in India)

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৪,৯৯৯ টাকা। আবার এর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৮,৯৯৯ টাকা। আগামী ১১ জানুয়ারি, Samsung.com, Amazon সহ বিভিন্ন রিটেল সাইট থেকে ফোনটির বিক্রি শুরু হবে। ফোনটি ল্যাভেন্ডার, ওলিভ, হোয়াইট ও গ্রাফাইট কালারে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসেবে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের দুটি ভ্যারিয়েন্টের উপর ৫,০০০ টাকা ডিসকাউন্ট মিলবে। তবে এর জন্য ১৭ জানুয়ারির আগে HDFC ব্যাংকের কার্ডের মাধ্যমে পেমেন্ট করে ফোনটি কিনতে হবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি স্পেসিফিকেশন (Samsung Galaxy S21 FE 5G Specifications)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে পাওয়া যাবে কর্নি গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে। পাঞ্চ-হোল ডিজাইনের এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে এক্সিনস ২১০০ প্রসেসর। ফোনটি ৮ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.০ কাস্টম স্কিনে রান করবে।

আবার Samsung Galaxy S21 FE 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল এফ/ ১.৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার। ফোনের পাঞ্চ হোলের মধ্যে দেওয়া হয়েছে এফ/২.২ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Samsung Galaxy S21 FE 5G এসেছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ, যা ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ফোনের কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ব্লুটুথ, ওয়াইফাই এনএফসি, জিপিএস ও ইউএসবি টাইপ সি পোর্ট। আইপি৬৮ সার্টিফায়েড এই ফোনে সিকিউরিটির জন্য উপস্থিত ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.