Samsung Galaxy S21 FE আসছে Android 12 ও Exynos 2100 প্রসেসরের সাথে, প্রকাশ্যে গিকবেঞ্চ রেজাল্ট

দেশভেদে Samsung Galaxy S21 FE ফোনটি Snapdragon 888 বা Exynos 2100 প্রসেসর সাথে S21 FE লঞ্চ হওয়ার কথা রয়েছে

samsung-galaxy-s21-fe-geekbench-listing-nbtc-certification-exynos-2100-processor-android-12

Samsumg অফিসিয়াল লঞ্চের নির্ঘন্ট প্রকাশ না করলেও, বিভিন্ন মহল থেকে খবর পাওয়া গিয়েছে, Galaxy S21 Fan Edition (FE) আসন্ন কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES)-তে আত্মপ্রকশ করতে পারে। আবার সম্প্রতি এক টিপস্টার জানিয়েছিলেন, ৫ জানুয়ারি থেকে লাস ভেগাসে বিশ্বের সবচেয়ে বড় এই বৈদ্যুতিন পণ্যের প্রদর্শনী অনুষ্ঠানের আগেরদিন অর্থাৎ ৪ জানুয়ারি একটি গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্ট আয়োজন করে Samsung Galaxy S21 FE ফোনের ঘোষণা করা হবে। এই নিয়ে জল্পনার মাঝেই ডিভাইসটি থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে। একইসঙ্গে, S21 FE বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Geekbench-এও দেখা গিয়েছে।

টিপস্টার ট্রন গিকবেঞ্চ লিস্টিংয়ের স্ক্রিনশট তুলে টুইট করেছেন। তাতে দেখা গিয়েছে Samsung Galaxy S21 FE-এর মডেল নম্বর SM-G990E। পূর্বে এই মডেল নম্বরের সাথেই হ্যান্ডসেটটি আসবে বলে জানা গিয়েছিল। দেশভেদে Snapdragon 888 বা Exynos 2100 প্রসেসর সাথে S21 FE লঞ্চ হওয়ার কথা রয়েছে। গিকবেঞ্চে এক্সিনস ভ্যারিয়েন্টটির টেস্টিং হয়েছে৷ এটি ৮ জিবি র‌্যাম, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২-এর সাথে শিপিং করা হবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S21 FE Expected Spceifications)

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে দেখা যেতে পারে ১২০ হার্টজ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার-অ্যামোলেড ডিসপ্লে। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজের সঙ্গে আসতে পারে। সিকিউরিটির জন্য থাকতে পারে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই-এর রিয়ার ক্যামেরা সেটআপে থাকবে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল সুপারওয়াইড লেন্স + ১২ মেগাপিক্সেল অথবা ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য পাওয়া যেতে পারে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৪৫ বা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Samsung Galaxy S21 FE গ্রাফাইট, হোয়াইট, অলিভ গ্রীন, এবং ল্যাভেন্ডার কালারে আসতে পারে বলে আশা করা যায়।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷