Samsung Galaxy S21 FE লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল, দেখা গেল অফিসিয়াল সাইটে

Samsung Galaxy S21 FE mistakenly uploaded maxican website launch imminent
Photo Credit : OnLeaks

Samsung যে Galaxy S20 FE স্মার্টফোনের উত্তরসূরীর ওপরে কাজ করছে, তা আমরা ইতিমধ্যে জেনে ফেলেছি৷ প্রথমে রেন্ডার সামনে আসা, তারপর সার্টিফিকেশন সাইটে স্পট করার মতো ঘটনার পরিপ্রেক্ষিতে ডিভাইসটি নিয়ে ভালই চর্চা চলছে৷ Galaxy S20 FE-এর সাক্সেসর স্মার্টফোনের নাম S21 FE হবে বলে আমরা মনে করেছিলাম৷ যদিও অফিসিয়াল নাম এখনও নিশ্চিত করা সম্ভব হয়নি৷ তবে স্যামসাং মেক্সিকোর ওয়েবসাইট ভুলবশত সেই নামটি প্রকাশ করে ফেললো৷ স্যামসাং মেক্সিকোর ওয়েবসাইট জানাচ্ছে, প্রত্যাশামতোই স্মার্টফোনটির নাম Galaxy S21 FE হবে৷  উল্লেখ্য, এই প্রথমবার নামটি কোনো জায়গায় অফিসিয়ালভাবে উল্লেখ থাকতে দেখা গিয়েছে৷

বিষয়টি স্যামসাংয়ের ফ্যান ক্লাব হিসেবে পরিচিত GalaxyClub-এর প্রথমে নজরে আসে৷ স্যামসাং মেক্সিকোর ওয়েবসাইটে কোনোও সংঘবদ্ধ তালিকা বা ছবি ছাড়াই সংক্ষেপে একটি ব্যানারের ওপর Galaxy S21 FE নামটি ডিসপ্লে করা হয়েছিল৷ ওয়েবপেজ ইঙ্গিত দিচ্ছে যে, গ্যালাক্সি এস২১ এফই খুব শীঘ্রই লঞ্চ হতে পারে৷ যদিও অজ্ঞাতসারে পোস্টটি হয়ে গেছে দেখে তড়িঘড়ি লেখাটি নামিয়ে নেওয়া হয়৷ ফলে এখন গ্যালাক্সি এস২১ এফই-এর পেজ লিংকে ক্লিক করলে ভিজিটররা গ্যালাক্সি এস২১ সিরিজের পেজে রিডাইরেক্ট হচ্ছে৷

Samsung Galaxy S21 FE সর্ম্পকে কী কী জানা গিয়েছে

Galaxyclub-এর রিপোর্টে আপকামিং স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই-র কোডনাম ও ব্যাটারি ক্যাপাসিটির বিষয়ে জানানো হয়েছিল৷ তাদের রিপোর্ট অনুসারে, ফোনটির কোডনাম R9 এবং এটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।‌ গ্যালাক্সি এস২১ এফই-র ব্যাটারির মডেল নম্বর EB-BG990ABY এবং এর রেটেড ক্যাপাসিটি ৪,৩৭০ এমএএইচ।

আবার অনলিকসের শেয়ার করা রেন্ডারে ফোনটির সামনে গ্যালাক্সি এস২১ এর মতো কেন্দ্রস্থিত পাঞ্চ হোল ও ফ্ল্যাট ডিসপ্লে দেখা গিয়েছিল৷ ফোনটির পিছনেও গ্যালাক্সি এস২১ এর মতো একই জায়গায় এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সিস্টেম লক্ষ্য করা যাবে। তবে ক্যামেরা হাউজিংয়ে উল্লেখযোগ্য পরিবর্তন চোখে পড়বে‌।‌ গ্যালাক্সি এস২১ এর রিয়ার ক্যামেরা হাউজিং ছিল মিডল ফ্রেমের এক্সটেনশন, কিন্তু ফোনটির এফই ভার্সনের ক্যামেরা ফ্রেমের সাথে সংযুক্ত নয়। তবে ব্যাক প্যানেলের সাহায্যে এটি কেবলমাত্র ওই ডিজাইনটি অনুকরণ করবে।

আবার Galaxy S21 FE, S21 এর তুলনায় ৪ মিমি লম্বা ও ৩.৩ মিমি চওড়া হবে বলে অনলিকস জানিয়েছিল। ফোনটির তাহলে পরিমাপ হবে ১৫৫.৭x৭৪.৫x৭.৯ মিমি (রিয়ার ক্যামেরা বাম্প ধরলে ৯.৩ মিমি)। অনলিকসের মতে, গ্যালাক্সি এস২১ এফই ৬.৪ ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে সহ আসবে। উল্লেখ্য, গ্যালাক্সি এস২১, ৬.২ ইঞ্চি ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন