ভারতীয় সার্টিফিকেশন সাইটে দেখা গেল Samsung Galaxy S21+ কে, লঞ্চ আসন্ন

Samsung ভারতে তাদের Galaxy S21 সিরিজ লঞ্চের ব্যাপারে আরও একধাপ এগিয়ে গেল। ইতিমধ্যেই নিশ্চিত হয়েছে 5G কানেক্টিভিটির সাথেই ভারতে লঞ্চ হবে এই সিরিজ। এবার গ্যালাক্সি এস২১ সিরিজের একটি স্মার্টফোন ভারতের BIS সার্টিফিকেশন লাভ করলো। RootMyGalaxy সর্বপ্রথম বিষয়টি নজরে আনে। বিআইএস এর সার্টিফিকেশন প্রাপ্ত ফোনটির মডেল নম্বর SM-G996B/DS। অনুমান করা হচ্ছে এটি স্যামসাংয়ের মিড-টিয়ার ফ্ল্যাগশিপ স্মার্টফোন Galaxy S21+ হবে। এই ফোনটি ছাড়াও গ্যালাক্সি এস২১ সিরিজে আরও দুটি থাকবে – Samsung Galaxy S21 ও Samsung Galaxy S21 Ultra। প্রসঙ্গত বলে রাখি, এর আগের সপ্তাহেই গ্যালাক্সি এস২১ ফোনটিকে বিআইএস ওয়েবসাইটে দেখা গিয়েছিল।

Samsung Galaxy S21+ এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২১ প্লাস ফোনটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে আসবে। এর ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর OneUI 3.1 ইন্টারফেস দেখা যাবে। প্রসেসরের ক্ষেত্রে যদিও একটু চমক রয়েছে। এই সিরিজের অন্য দুটি ফোনের মতো এখানেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ বা এক্সিনস ২১০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর আগে একজন টিপ্সটার অবশ্য দাবী করেছিলেন, ভারতে এই ফোনটি এক্সিনস চিপসেটের সঙ্গেই আসবে।

ফটোগ্রাফির ক্ষেত্রে এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার মধ্যে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৬৪ মেগাপিক্সেলের টেলি-ফটো লেন্স দেওয়া হতে পারে। ব্যাটারির কথা বলতে গেলে গ্যালাক্সি এস২১ প্লাস ফোনে থাকবে ৪৮০০ এমএএইচের ব্যাটারি।

স্যামসাংয়ের গ্যালাক্সি এস২১ ফোনটিও গ্যালাক্সি এস২১ প্লাসের মতই একই ফিচার সহ আসবে। শুধু এতে সামান্য ছোট ৬.২ ইঞ্চির ডিসপ্লে ও ৪০০০ এমএএইচের ব্যাটারি থাকতে পারে।

Samsung Galaxy S21 সিরিজ ঠিক কবে ভারতে লঞ্চ হবে সে সম্পর্কে এখনো অফিসিয়াল ঘোষণা হয়নি। তবে বিআইএস সার্টিফিকেশন পাওয়ায় আশা করা যায় আগামী বছরের প্রথমদিকেই ফোনগুলি ভারতে লঞ্চ করা হবে।