Samsung Galaxy S21+ ফোনে থাকবে শক্তিশালী Exynos 2100 প্রসেসর

samsung-galaxy-s21-plus-spotted-on-geekbench-with-exynos-2100-soc

স্মার্টফোন মার্কেটে জোর চর্চা চলেছে Samsung এর পরবর্তী Exynos মোবাইল প্রসেসর নিয়ে। সবাই মনে করছে Exynos 990 প্রসেসরের বিরুদ্ধে যে খারাপ পারফরম্যান্সের অভিযোগ উঠছিল, Samsung তাদের পরবর্তী প্রসেসরের ক্ষেত্রে সে ভুল করবেনা। এছাড়াও মনে করা হচ্ছিলো কোম্পানি এক্সিনস ৯৯০ এর পরে Exynos 1000 প্রসেসর লঞ্চ করবে। তবে সদ্য বেঞ্চমার্ক সাইট Geekbench এ Galaxy S21+ অন্তর্ভুক্ত হওয়ার পর পরিষ্কার এই স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসরের নাম হবে Exynos 2100। গ্যালাক্সি এস ২১ সিরিজের এই ফোনে এই প্রসেসর ব্যবহার করা হয়েছে।

সম্প্রতি বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম, Geekbench এর ডেটাবেসে Samsung Galaxy S21+ কে খুঁজে পাওয়া গেছে। যেখান থেকে জানা গেছে এই ফোনে এক্সিনস ১০০০ নয়, এক্সিনস ২১০০ প্রসেসর দেওয়া হবে। আবার ফোনটির মডেল নম্বর হবে “Samsung SM-G996B”।

গিকবেঞ্চ থেকে জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এস ২১ প্লাস ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এখানে ডিভাইসটির মাদারবোর্ডের নাম আছে “exynos2100”। ফোনের প্রসেসরের ক্লক স্পিড হবে ২.২১ গিগাহার্টজ। এতে থাকবে ৮ জিবি র‌্যাম (LPDDR5)। গিকবেঞ্চে Samsung Galaxy S21+ফোনটি সিঙ্গেল কোর টেস্টে পেয়েছে ১০৪০ এবং মাল্টি কোর টেস্টে পেয়েছে ৩,১০৭ পয়েন্ট।

Samsung আগামী বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ করবে Galaxy S21 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকবে – Galaxy S21, Galaxy S21+ ও Galaxy S21 Ultra । ৩সি সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, স্যামসাং গ্যালাক্সি এস২১ ফোনে ৩,৮৮০ এমএএইচ ব্যাটারি থাকবে। আবার ৪,৬৮০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে গ্যালাক্সি এস ২১ প্লাস ফোনে। এছাড়া স্যামসাং গ্যালাক্সি এস ২১ আলট্রা ফোনটি ৪৮৫৫ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হবে। যেটিকে সাধারণভাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি বলা হয়।