ব্রেকিং: ১৪ জানুয়ারি লঞ্চ হবে বহু প্রতীক্ষিত Samsung Galaxy S21 সিরিজ

samsung-galaxy-s21-series-launch-date-set-on-14-january-galaxy-unpacked-2021-event

ইতিমধ্যেই আমরা একাধিক প্রতিবেদনে জানিয়েছি যে আগামী ১৪ জানুয়ারি লঞ্চ হতে পারে Samsung Galaxy S21 সিরিজ। যদিও কোম্পানির তরফে এই সিরিজের লঞ্চ নিয়ে এতদিন কিছুই জানানো হয়নি। তবে এবার দক্ষিণ কোরিয়ান কোম্পানির তরফে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে একপ্রকার নিশ্চিত করা হল যে, ১৪ জানুয়ারিতেই বাজারে আসতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজ। আসলে ওইদিন স্যামসাং তাদের পরবর্তী Galaxy Unpacked 2021 লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে।

Samsung এর প্রেস রিলিজ অনুযায়ী, ১৪ জানুয়ারি সকাল ১০ টা থেকে (ভারতীয় সময় রাত ৮.৩০ মিনিট) গ্যালাক্সি আনপ্যাকেড ২০২১ ইভেন্টের সূচনা হবে। যদিও কোম্পানি জানায়নি এই স্পেশাল ইভেন্টে কোন কোন প্রোডাক্ট লঞ্চ করা হবে। তবে বুঝে নিতে অসুবিধা হয়না যে, এই ইভেন্টেই Samsung Galaxy S21 সিরিজের ওপর থেকে পর্দা সরানো হবে। এছাড়াও Samsung Galaxy Buds Pro ইয়ারবাডও ওইদিন লঞ্চ হবে বলে জল্পনা ছড়িয়েছে।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজে তিনটি ফোন থাকবে বলেই মনে করা হচ্ছে। যেগুলি হল Galaxy S21, Galaxy S21+, এবং Galaxy S21 Ultra। ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন সাইট ও টিপ্সটার মারফত এই সিরিজের স্পেসিফিকেশন আমাদের কাছে এসে পৌঁছেছে। আসুন জেনে নিই এই সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন।

Samsung Galaxy S21, Galaxy S21+, এবং Galaxy S21 Ultra এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গিকবেঞ্চ থেকে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজ মার্কেট অনুযায়ী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ও এক্সিনস ২১০০ প্রসেসরের সাথে লঞ্চ হবে। Galaxy S21 ফোনে থাকবে ৬.২ ইঞ্চি S-AMOLED প্যানেল। আবার S21+, এবং S21 Ultra তে যথাক্রমে ৬.৭ ইঞ্চি ও ৬.৮ ইঞ্চি প্যানেল থাকতে পারে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লেগুলির রেজোলিউশন কোয়াড এইচডি প্লাস (আলট্রা) ও ফুল এইচডি প্লাস হবে। আবার মনে করা হচ্ছে এই সিরিজের ফোনগুলির রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।

ক্যামেরার কথা বললে স্যামসাং গ্যালাক্সি এস ২১ ও গ্যালাক্সি এস ২১ প্লাস ফোনে ১২ মেগাপিক্সেলের প্রাইমারী লেন্স দেখা যেতে পারে। এছাড়া এগুলিতে ৬৪ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স থাকবে। সেলফির জন্য থাকবে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার আলট্রা ভ্যারিয়েন্ট কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে। যেখানে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১০ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স ও ১০ মেগাপিক্সেল আরেকটি সেন্সর থাকবে। এই ফোনে সেলফি ক্যামেরা হিসাবে থাকবে ৪০ মেগাপিক্সেল সেন্সর।

Samsung Galaxy S21 সিরিজের তিনটি ফোনে যথাক্রমে ৪,০০০ এমএএইচ, ৪,৮০০ এমএএইচ ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। ফোনগুলি আলট্রা সোনিক ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.০, এনএফসি, ইউএসবি-সি, ফেস রিরগনাইজেশন এবং স্টেরিও স্পিকার, ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসবে।