আজ লঞ্চ হবে Samsung Galaxy S21 সিরিজ! দাম ও লঞ্চ ইভেন্ট কিভাবে দেখবেন জানুন

samsung-galaxy-s21-series-launch-today-livestream-details-expected-price-specifications

আজ লঞ্চ হতে চলেছে বহু প্রতীক্ষিত Samsung Galaxy S21 সিরিজ। এই সিরিজে থাকবে Galaxy S21, Galaxy S21+ এবং Galaxy S21 Ultra ফোনগুলি। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এর জন্য Galaxy Unpacked 2021 ইভেন্টের আয়োজন করেছে। গ্যালাক্সি এস২১ সিরিজের সাথে কোম্পানিটি Samsung Galaxy Buds Pro, Galaxy SmartTag Bluetooth ও ওয়্যারলেস চার্জারের ওপর থেকে পর্দা সরাতে পারে। এদিকে জনপ্রিয় এক টিপ্সটার গ্যালাক্সি এস২১ সিরিজের তিনটি ফোনের সাইজ সামনে এনেছেন। দেখা গেছে Samsung Galaxy S21 এর সাইজ iPhone 12 Pro Max থেকে ছোট। আবার এদের থেকে বড় হবে Galaxy S21+ এবং Galaxy S21 Ultra।

Samsung Galaxy S21 সিরিজের লঞ্চ ইভেন্ট কিভাবে লাইভ দেখবেন

স্যামসাংয়ের ইন্ডিয়ার টিজার পেজ অনুযায়ী, Galaxy Unpacked 2021 ইভেন্টের সূচনা হবে ভারতীয় সময় সন্ধ্যা ৮ টা থেকে (গ্লোবাল ইভেন্টের সময় সকাল ১০ টা ইএসটি) । অর্থাৎ আপনি যদি স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজের লঞ্চ ইভেন্ট দেখতে চান তাহলে সন্ধ্যা থেকেই প্রস্তুতি নিন। স্যামসাংয়ের ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই ইভেন্ট লাইভ দেখা যাবে।

Samsung Galaxy S21 সিরিজের দাম (সম্ভাব্য)

বেলজিয়ামের ক্যারিয়ার, Voo এর লিক অনুযায়ী, Samsung Galaxy S21 এর দাম হবে ৮৪৯ ইউরো, যা প্রায় ৭৬,৫০০ টাকা। এই দাম ফোনটির ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার এর প্লাস ভার্সন অর্থাৎ Galaxy S21+ এর দাম হবে ১,০৪৯ ইউরো (প্রায় ৯৪,৫৫৬ টাকা)। আবার Galaxy S21 Ultra এর ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে ১,৩৯৯ ইউরো ( প্রায় ১২১,৬০০ টাকা)। এদিকে Samsung Galaxy Buds Pro ১৯৯ ডলারে লঞ্চ হতে পারে, যা প্রায় ১৪,৫০০ টাকার সমান।

Samsung Galaxy S21 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এস ২১ ফোনটি ৬.২ ইঞ্চি ডিসপ্লে সহ আসতে পারে, যেখানে প্লাস মডেলে থাকবে ৬.৭ ইঞ্চির বড় ডিসপ্লে। এই দুটি মডেলেই ডায়নামিক AMOLED 2x স্ক্রিন থাকবে যাতে, ১০৮০x২৪০০ পিক্সেল ফুল এইচডি+ রেজোলিউশন, ৬০ হার্টজ থেকে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৩০০ নিট ব্রাইটনেস, আল্ট্রাসোনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং গরিলা গ্লাস ৭ বা ভিক্টাসের প্রোটেকশন দেওয়া হতে পারে। এক্ষেত্রে, Samsung Galaxy S21-এ ৫২ পিআই পিক্সেল ডেন্সিটি থাকবে, যেখানে S21 Plus-এ ৩৯৪ পিপিআই (পিক্সেল পার ইঞ্চি) থাকবে। দুটি ফোনে ৫জি কানেক্টিভিটি এবং IP68 ডাস্টপ্রুফ এবং ওয়াটার রেসিট্যান্ট রেটিংসহ আসবে। আবার গ্যালাক্সি এস ২১ আলট্রা ৬.৮ ইঞ্চি ডায়নামিক AMOLED 2x ইনফিনিটি O ডিসপ্লে সহ লঞ্চ হতে পারে (১৪৪০x৩২০০পিক্সেল)। এর পিক্সেল ডেন্সিটি হবে ৫১৫ পিপিআই।

এছাড়া, গ্যালাক্সি এস ২১-এ প্লাস্টিকের রিয়ার প্যানেল দেখা যেতে পারে যেখানে এস ২১ প্লাসে গ্লাস ব্যাক থাকবে বলে মনে করা হচ্ছে। ব্যাটারি ক্যাপাসিটির কথা বললে গ্যালাক্সি এস ২১ এবং এস ২১ প্লাসে যথাক্রমে ৪,০০০ এমএএইচ এবং ৪,৮০০ এমএএইচের ব্যাটারি থাকবে; দুটি ফোনেই ২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকতে পারে। আবার আলট্রা ভ্যারিয়েন্টে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এগুলিতে ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও থাকতে ব্যবহার করা পারে। ফোনগুলি চার্জিং অ্যাডাপ্টার ছাড়াই শিপিং হবে।

ফটোগ্রাফির জন্য, গ্যালাক্সি এস ২১ এবং এস ২১ প্লাসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যেখানে এফ/১.৮ অ্যাপারচার এবং 1.8μm পিক্সেল সাইজ যুক্ত ১২ মেগাপিক্সেলের প্রাইমারী লেন্স দেখা যেতে পারে। এছাড়া এগুলিতে ৬৪ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স থাকবে। সেক্ষেত্রে এই ফোনগুলি 3x হাইব্রিড জুম এবং ৩০ এফপিএস এ 8K ভিডিও শুটিং সমর্থন করবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য দুটি ফোনেই ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। এদিকে আলট্রা ভ্যারিয়েন্টে থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা। এর অন্য তিনটি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল + ১০ মেগাপিক্সেল + ১০ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য এতে ৪০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

অন্যদিকে, তিনটি ফোনই অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক OneUI 3.1 অপারেটিং সিস্টেমে চলবে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে, ইউরোপের মার্কেটগুলিতে ফোনগুলি সংস্থার নিজস্ব এক্সিনস (Exynos) ২১০০ চিপসেটসহ আসতে পারে। কিন্তু, মার্কিন যুক্তরাষ্ট্র সহ আরও কয়েকটি বাজারে এগুলি স্ন্যাপড্রাগন ৮৮৮ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হতে পারে। ফোনগুলিতে ৮ জিবি ও ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা পাওয়া যেতে পারে। মনে করা হচ্ছে এগুলিতে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট থাকবে না। এছাড়াও ফোনগুলি ডুয়াল সিম, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.০, এনএফসি, ইউএসবি-সি, ফেস রিরগনাইজেশন এবং স্টেরিও স্পিকারের মত অন্যান্য কয়েকটি ফিচারসহ আসবে বলে দাবি করা হচ্ছে।