চলতি সপ্তাহে আসছে Samsung Galaxy S21 সিরিজ, তার আগেই মার্কেটিং রেন্ডার ফাঁস

samsung-galaxy-s21-series-marketing-render-leaks-ahead-of-launch

১৪ই জানুয়ারি Samsung-এর Galaxy Unpacked ইভেন্টে লঞ্চ হতে চলা S21 সিরিজ নিয়ে বোধ করি পাঠকদের উদ্দেশ্যে নতুন করে কিছু বলার প্রয়োজন নেই। যতই গোপনীয়তা অবলম্বন করা হোক না কেন, লঞ্চের পূর্বে এই ফ্ল্যাগশিপ সিরিজের তিনটি ফোন- Samsung Galaxy S21, S21 Plus, S21 Ultra-র বিষয়ে একের পর এক তথ্য আমাদের সামনে এসেছে। এবার সেই তালিকায় সংযোজিত হল স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজের মার্কেটিং রেন্ডার। ফাঁস হওয়া এই মার্কেটিং রেন্ডার থেকে অবশ্য নতুন করে কোনো অজানা তথ্য সামনে আসে নি। বরং এদের বিষয়ে যেসব তথ্য আমাদের মগজে জমা হয়েছে, রেন্ডার মারফত সেগুলি একপ্রকার নিশ্চিত হয়েছে বলা চলে।

Samsung Galaxy S21 সিরিজের অধীনে S21, S21+, S21 Ultra, পাঞ্চ হোল স্ক্রিনের সাথে আসবে। এই লাইনআপের বেস মডেল S21 ও প্লাস ভ্যারিয়েন্টে (S21 Plus) ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। তবে এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফোন Samsung Galaxy S21 Ultra কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসবে। এতে বাকি দুটি মডেলের তুলনায় বেশী র‌্যাম, স্টোরেজ, ও ব্যাটারি থাকবে। বলা হচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এস ২১ আলট্রা-র প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেলের।

ছবি ক্ৰেডিট – Voice

পূর্বসূরি মডেলগুলির মতো স্যামসাংয়ের এই নতুন ফ্ল্যাগশিপ সিরিজে কোয়ালকম (স্ন্যাপড্রাগন ৮৮৮) ও এক্সিনস (এক্সিনস ২১০০, ১২ই জানুয়ারি লঞ্চ হবে)-এর সবচেয়ে শক্তিশালী চিপসেট থাকবে। চীন ও মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশগুলিতে S21 সিরিজ স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে উপলব্ধ হবে। তবে ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশে এটি এক্সিনস ২১০০-এর সাথে আসতে চলেছে।

Galaxy S21 সিরিজ স্যামসাংয়ের পক্ষেও খুব গুরুত্বপূর্ণ। কারণ এই প্রথম চিরাচরিত প্রথার বাইরে হেঁটে তারা S সিরিজের প্রথম ফোন হিসেবে S21 Ultra-তে S পেন সাপোর্ট দিচ্ছে। এতদিন ধরে এই S বা Stylus পেন Note সিরিজের সঙ্গে সমার্থক হয়ে উঠেছিল। এমনকি সংস্থার আপকামিং ফোল্ডেবল ফোনেও এস পেন সাপোর্ট থাকতে পারে বলে সূত্রের খবর। তাই স্বাভাবিকভাবেই Note সিরিজকে Samsung বিদায় জানাতে চলেছে বলে জল্পনা চলছে। অনেকের মতে, চলতি বছর বা আগামী বছর Note সিরিজের ফোন শেষবারের মতো লঞ্চ করে Samsung এই সিরিজকে বিদায় সম্ভাষণ জানাতে পারে।