কেবল চার্জার নয়, Samsung Galaxy S21 সিরিজে থাকবেনা ইয়ারফোন ও মাইক্রোএসডি স্লট

samsung-galaxy-s21-series-may-come-without-charger-earphone-and-microsd-slot

ইতিমধ্যে আমরা বেশ কয়েকটি প্রতিবেদনে জানিয়েছি যে, আগামী ১৪ই জানুয়ারি ব্র্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Galaxy S21-এর ওপর থেকে পর্দা তুলতে পারে Samsung। শোনা যাচ্ছে এই নতুন সিরিজের অধীনে Galaxy S21, S21 Plus এবং S21 Ultra নামের তিনটি প্রিমিয়াম স্মার্টফোন বাজারে আনবে দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় সংস্থাটি। এমনকি, ইতিমধ্যে এই তিনটি হ্যান্ডসেটের সম্ভাব্য মূল ফিচারগুলিও নেটদুনিয়ায় ফাঁস হয়েছে। কিন্তু, সম্প্রতি এই স্মার্টফোন সিরিজ সম্পর্কিত বেশ কয়েকটি আশ্চর্যজনক তথ্য সামনে এসেছে যা দেখার পর মনে হচ্ছে, আসন্ন Galaxy S21 সিরিজের সাথে বেশ বড়সড় পরিবর্তন আনতে চলেছে স্যামসাং।

আসলে, গত সপ্তাহ থেকে জল্পনা শুরু হয়েছে যে Samsung, তার নতুন Galaxy S21 ডিভাইসগুলির রিটেল বক্সের সাথে চার্জার সরবরাহ করবেনা। এদিকে, এখন কিছু খবরে দাবি করা হচ্ছে যে শুধু চার্জার নয়, Galaxy S21-এর গ্রাহকরা ডিভাইসের সাথে পাবেন না ইয়ারফোনও। অতএব, এক সময় প্রিমিয়াম ডিভাইস নির্মাতা Apple-এর এই ধরণের পদক্ষেপের সমালোচনা করলেও স্যামসাংও যে একই রাস্তায় হাঁটতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না! সেক্ষেত্রে, এই সমস্ত খবরগুলিকে আপাতত গুঞ্জন ছাড়া আর কিছু বলা যায় না কারণ, এই বিষয়ে এখনও পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা করেনি সংস্থাটি।

তবে রোল্যান্ড কোয়ান্ড্ট বা ইশান আগরওয়ালের মত অনেক টিপস্টার এই বিষয়টি সত্য বলে দাবি করেছেন। রোল্যান্ডের মতে Galaxy S21 ডিভাইসগুলির রিটেল বক্সে চার্জার, কভার কিংবা হেডফোন থাকবে না। ইশান আগরওয়ালও সম্প্রতি টুইট করেও একই অভিমত প্রকাশ করেছেন। অন্যদিকে, ব্রাজিলের একটি ফাইলিংয়ে নিশ্চিত করা হয়েছে যে Galaxy S21, Galaxy S21 Plus এবং Galaxy S21 Ultra চার্জার ছাড়াই বাজারে আসবে। ক্রেতারা কেবলমাত্র প্রধান ইউনিটের সাথে ইউএসবি-সি ডেটা কেবল পাবেন।

এছাড়া, ইতিমধ্যে স্যামসাং সেই সমস্ত সোশ্যাল মিডিয়া পোস্ট মুছে ফেলেছে যেখানে এটি এই ধরণের সিদ্ধান্তের জন্য তারা অ্যাপলকে পরোক্ষভাবে উপহাস করেছিল। এই ঘটনা থেকেও অনেকে দাবি করেছেন স্যামসাং এবার অ্যাপলের জুতোতেই পা গলাতে চলেছে।

তবে আরও একটি অস্বস্তিকর খবর হল, এই নতুন গ্যালাক্সি ফোনগুলিতে ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট থাকার সম্ভাবনা নেই। সম্প্রতি, রোল্যান্ড কোয়ান্ট্ট একটি টুইট পোস্টে দাবি করেছেন গ্যালাক্সি এস ২১ সিরিজটি কোনো মাইক্রোএসডি স্লট ছাড়াই আসতে পারে; এক্ষেত্রে হ্যান্ডসেটগুলিতে বেশি ইন্টারনাল মেমরি স্পেস দেওয়া হতে পারে। এই প্রসঙ্গে বলে রাখি, স্যামসাংয়ের এই জাতীয় পদক্ষেপ কোনো নতুন বিষয় নয়। এর আগে, ২০১৫ সালে সমস্ত প্রিমিয়াম মডেলগুলি মাইক্রোএসডি স্লট ছাড়াই লঞ্চ করেছিল স্যামসাং; ২০১৯ এবং ২০২০ সালের বেশ কিছু মডেলেও ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট ছিল না।

যাইহোক, এখন দেখার বিষয় এটাই যে এই সমস্ত জল্পনাগুলি আগামী দিনে সত্যি প্রমাণিত হবে নাকি কল্পনা হিসেবেই থেকে যাবে!