প্রথমবার সামনে এল Samsung Galaxy S21 Ultra এর ছবি, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮

আগামী জানুয়ারিতেই বাজারে আসছে Samsung Galaxy S21 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকবে Galaxy S21, S21 Plus, এবং Galaxy S21 Ultra। এদের স্পেসিফিকেশন ও রেন্ডার ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। এবার জনপ্রিয় টিপ্সটার Evan Blass স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা এর অফিসিয়াল ছবি সামনে আনলেন। এখান থেকে ফোনটির সামনের ও পিছনের ডিজাইন সম্পর্কে জানা গেছে। আসুন Samsung Galaxy S21 Ultra এর ডিজাইন ও স্পেসিফিকেশন জেনে নিই।

 Evan Blass এর শেয়ার করা ছবি অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা দুটি কালারে আসবে। যেগুলি হল ফ্যান্টম সিলভার এবং ফ্যান্টম ব্ল্যাক। এতে কার্ভড এজ ডিসপ্লে থাকবে। মনে করা হচ্ছে ফোনটি ৬.৮ ইঞ্চি ইনফিনিটি O অ্যামোলেড স্ক্রিন সহ আসবে। আবার এর পিছনে থাকবে গ্লাস বডি। জানিয়ে রাখি S21 এবং S21+ ফোন দুটি ফ্লাট স্ক্রিন সহ লঞ্চ হতে পারে।

Samsung Galaxy S21 Ultra 5G Official renders
ছবি -Evan Blass

Samsung Galaxy S21 Ultra ফোনটি স্ন্যাপড্রাগন ও এক্সিনস প্রসেসর সহ আসবে। আমেরিকার মার্কেটে ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ লঞ্চ হবে। আবার এক্সিনস ২১০০ প্রসেসর সহ ফোনটি ভারত সহ অন্যান্য মার্কেটে লঞ্চ হতে পারে। ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও এতে ওয়্যারলেস চার্জিং ও রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

আপনাকে জানিয়ে রাখি Galaxy S21 Ultra হবে প্রথম এস সিরিজের ফোন যেখানে S Pen সাপোর্ট থাকবে। আবার এই ফোনটিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। প্রাইমারি ক্যামেরা দিয়ে ২৪০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এতে OIS এবং অটোফোকাস সাপোর্ট করবে। অন্য তিনটি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ও ৩এক্স জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং ১০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স। আবার ফোনটির সেলফির ক্যামেরা হিসাবে থাকতে পারে ৪০ মেগাপিক্সেল সেন্সর। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড OneUI ৩.০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।