১০৮ এমপি ক্যামেরা সহ ভারতে আসছে Samsung Galaxy S21 Ultra

আগামী জানুয়ারিতে লঞ্চ হবে Samsung Galaxy S21 সিরিজ। তবে তার আগে একে একে এই সিরিজের সমস্ত ফোনকে বিভিন্ন দেশের সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হচ্ছে। আজ এই সিরিজের Galaxy S21 Ultra কে ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS-এ দেখা গেল। উল্লেখ্য, স্যামসাং গ্যালাক্সি এস ২১ সিরিজে তিনটি ফোন থাকবে, যেগুলি হল গ্যালাক্সি এস ২১, গ্যালাক্সি এস ২১ প্লাস ও গ্যালাক্সি এস ২১ আলট্রা।

BIS সার্টিফিকেশন সাইটে Samsung Galaxy S21 Ultra কে SM-G998B/DS মডেল নম্বর সহ দেখা গেছে। এখানে ডিএস এর অর্থ ডুয়েল সিম। এছাড়াও সার্টিফিকেশন সাইটের SM-G508B/DS মডেল নম্বরের আরেকটি ফোন কে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও তার নাম জানা যায়নি।

Samsung Galaxy S21 Ultra এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ইতিমধ্যেই জানা গেছে গ্যালাক্সি এস ২১ সিরিজে স্ন্যাপড্রাগন ৮৭৫ বা এক্সিনস ২১০০ প্রসেসর ব্যবহার করা হবে। সেহেতু গ্যালাক্সি এস ২১ আলট্রা তে আমরা এই প্রসেসরগুলিই দেখতে পারি। আবার এই ফোনে থাকতে পারে ৬.৮ ইঞ্চি Dynamic AMOLED ডিসপ্লে। এর ডিসপ্লে রেজোলিউশন হবে Quad HD+ অথবা 2K। আবার এর রিফ্রেশ রেট হতে পারে ১৪৪ হার্টজ। এই ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল।

ফোনটিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। প্রাইমারি ক্যামেরা দিয়ে ২৪০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। অন্য তিনটি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ও দুটি টেলিফোটো লেন্স। আবার ফোনটির সেলফির ক্যামেরা হিসাবে থাকতে পারে ৪০ মেগাপিক্সেল সেন্সর। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড OneUI ৩.০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

পাওয়ারের জন্য Galaxy S21 Ultra তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি।