S Pen সাপোর্ট সহ S সিরিজের প্রথম ফোন হবে Samsung Galaxy S21 Ultra

আগামী ১৪ জানুযারি লঞ্চ হতে পারে Samsung Galaxy S21 সিরিজ। এই সিরিজের প্রিমিয়াম ফোন হবে Samsung Galaxy S21 Ultra। ইতিমধ্যেই আমরা এই ফোনের প্রায় সমস্ত স্পেসিফিকেশন আপনাদের জানিয়ে দিয়েছি। তবে আজ এই ফোনটিকে আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে অন্তর্ভুক্ত করার পর পুরোপুরি নিশ্চিত হওয়া গেছে, গ্যালাক্সি এস২১ আলট্রা স্টাইলাস ডিভাইস (S Pen) হিসাবে আসবে।

Android Authority এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা কে FCC ওয়েবসাইটে SM-G998B মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। জানিয়ে রাখি গিকবেঞ্চ ও অন্যান্য সার্টিফিকেশন সাইটেও ফোনটি কে একই মডেল নম্বর সহ দেখা গিয়েছিল। এফসিসি সার্টিফিকেশন সাইটে ফোনটির প্রধান আকর্ষণ হিসাবে S Pen সাপোর্টের কথা বলা হয়েছে।

প্রসঙ্গত গতকালই স্যামসাং অস্ট্রেলিয়া ওয়েবসাইটের সাপোর্ট পেজে Galaxy S21 Ultra কে দেখা গিয়েছিল। যেখান থেকে ফোনটির স্পেসিফিকেশন জানা না গেলেও, ইঙ্গিত মিলেছে এই ফোনে এস পেন সাপোর্ট থাকবে। ফলে বলতে দ্বিধা নেই গ্যালাক্সি এস২১ আলট্রা হবে স্যামসাংয়ের প্রথম এস সিরিজের ফোন যেখানে এস পেন ব্যবহার করা হবে।

এছাড়াও বিভিন্ন সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে Samsung Galaxy S21 Ultra আমেরিকা সহ কয়েকটি অঞ্চলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ লঞ্চ হবে। আবার ভারতে এই ফোনটি এক্সিনস ২,১০০ প্রসেসর সহ আসবে। ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন