১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ আসছে Samsung Galaxy S21 Ultra

samsung-galaxy-s21-ultra-to-features-120hz-refresh-rate-wqhd-plus-resolution

আগামী ১৪ জানুয়ারি Galaxy Unpacked 2021 ইভেন্টে লঞ্চ হবে Samsung Galaxy S21 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন আসবে বলেই মনে হয় – Galaxy S21, Galaxy S21+, এবং Galaxy S21 Ultra। তবে লঞ্চ যত এগিয়ে আসছে তত এই আপকামিং সিরিজের মুখ্য ফিচার সামনে আসছে। সম্প্রতি জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। এছাড়াও এই ডিসপ্লের রেজোলিউশন হবে WQHD+।

Samsung Galaxy S21 Ultra ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লের সাথে আসবে

জনপ্রিয় টিপ্সটার Ice Universe তার টুইটে জানিয়েছেন, স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের WQHD+ ডিসপ্লে থাকবে। আগেই জানা গিয়েছিল ফোনটিতে ৬.৮ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। টিপ্সটার ফোনটির একটি স্ক্রিনশট শেয়ার করেছেন, যেখান থেকে স্পষ্ট এই ফোনে হাইএন্ড ফিচার উপলব্ধ থাকবে। এর ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ৩২০০ x ১৪৪০।

Samsung Galaxy S21 Ultra এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এস২১ আলট্রা ফোনে এস-পেন সাপোর্ট থাকবে। এই ফোনের ডিসপ্লের পিক্সেল ডেন্সিটি ৫১৫ পিপিআই, ১৬০০ নিট পিকের ব্রাইটনেস থাকবে। আবার এতে এক্সিনস ২১০০ প্রসেসর ব্যবহার করা হবে এবং সাথে ১২ জিবি পর্যন্ত র‌্যাম দেওয়া হবে। ফোনটির মার্কিনি সংস্করণ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে পারে। স্টোরেজ হিসাবে এতে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ইন্টারনাল মেমরি থাকতে পারে। 

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy S21 Ultra ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে। এই ক্যামেরাগুলি হল ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স (এফ/১.৮), ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২), ৩ এক্স অপটিকাল জুমের জন্য ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স (এফ/২.৪) এবং ১০ এক্স জুমিংয়ের জন্য ১০ মেগাপিক্সেলের আর একটি টেলিফোটো লেন্স (এফ/৪.৯)। ফোনটিতে ৪০ মেগাপিক্সেলের (এফ/২.২) ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। আবার এতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। ফোনটির সমস্ত স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন