ক্যামেরায় জোর, Samsung Galaxy S22 ও Galaxy S22+ উন্নত অপটিক্যাল জুমের সাথে আসবে

Samsung Galaxy S22 ও Galaxy S22+ ফ্ল্যাগশিপ ফোনে ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স থাকবে বলে অনুমান করা হচ্ছে

samsung-galaxy-s22-galaxy-s22-plus-may-come-with-3x-optical-zoom

শেষ দুই বছর ধরে Samsung তাদের Galaxy S সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলির অপটিক্যাল জুমের ক্ষমতা বাড়ানোর ক্ষেত্রে গা-ছাড়া মনোভাব দেখিয়েছে। চলতি বছরের Galaxy S21 ও S21+ এর পাশাপাশি গত বছরের Galaxy S20 এবং S21+ কেবল ১.১এক্স অপটিক্যাল জুমের সাথে এসেছিল। তবে অপটিক্যাল জুমের ঘাটতি পূরণে এই ডিভাইসগুলি হাই রেজোলিউশনের ক্যামেরার ডিজিটাল জুমের ব্যবহার করতে দেয়। যাতে অপটিক্যাল জুমের কমতি ইউজারেরা অনুভব না করতে পারেন। কিন্তু এ ক্ষেত্রে Samsung-এর আসন্ন Galaxy S22 সিরিজের ক্ষেত্রে অবশ্য ভিন্ন পন্থা নেওয়া হচ্ছে।

Galaxyclub.nl সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, Samsung Galaxy S22 ও Galaxy S22+ ফ্ল্যাগশিপ ফোনে ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স থাকবে, যা ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। সুতরাং Galaxy S20 ও Galaxy S21-এর ১.১এক্স অপটিক্যাল জুমের যুগের বিদায়ঘন্টা বেজে যাবে বলা যায়।

অন্য দিকে, Samsung Galaxy S21 Ultra-র মতো Galaxy S22 Ultra-তে ১০ মেগাপিক্সেল ডুয়েল টেলিফোটো ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা যায়। লেন্সগুলির মধ্যে একটি হবে পেরিস্কোপ লেন্স, যা ১০এক্স অপটিক্যাল জুম দেবে। কোনও কারণে স্যামসাং যদি Galaxy S22 ও Galaxy S22+ মডেলগুলিতে ১০এক্স অপটিক্যাল জুমের সাপোর্ট বহনকারী লেন্স বাদ দেয়, তাহলেও ফোনগুলিতে উন্নত অপটিক্যাল জুম থাকবে বলে ধরে নেওয়া যায়।

উল্লেখ্য, মার্কেটিংয়ে সাড়া ফেলার জন্য, সিংহভাগ স্মার্টফোন ব্র্যান্ড এখন হাই রেজোলিউশনের ক্যামেরা সেন্সরের দিকে ঝুঁকছে। ফলে স্মার্টফোন ক্যামেরার আলোকচিত্র গ্রহণ-সংক্রান্ত সক্ষমতা বাড়ানোর বিষয়গুলি ব্র্যাত্য হয়ে পড়ছে। তবে স্যামসাং তাদের Galaxy S22 সিরিজের ক্ষেত্রে হাই-রেজোলিউশনযুক্ত ক্যামেরা সেন্সরের পিছনে স্রেফ না ছুটে ফোটোগ্রাফিক পারফরম্যান্স উন্নত করার পরিকল্পনা করছে। এই সিরিজের ফোনগুলিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷