Xiaomi, Oppo-দের টেক্কা দিতে Samsung Galaxy S22 সিরিজে থাকতে পারে 65W ফাস্ট চার্জিং সাপোর্ট

samsung-galaxy-s22-series-tipped-to-come-65w-fast-charging-support
65W ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ Samsung Galaxy S22 সিরিজ আসতে পারে

চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলি ফাস্ট চার্জিং প্রযুক্তিতে বাকিদের থেকে যে বরাবরই এগিয়ে, তা অস্বীকার করার উপায় নেই। স্মার্টফোনের ব্যাটারি শূন্য থেকে শতভাগ চার্জ করার ক্ষেত্রে সবচেয়ে উন্নত প্রযুক্তি কার কাছে, তা নিয়ে Xiaomi, Oppo, iQOO-র মধ্যে প্রতিনিয়ত একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই চলছে। তবে একটু দেরিতে হলেও ফোন দ্রুত চার্জ করার প্রতিযোগিতায় আটঘাট বেঁধে নামছে দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট Samsung।

65W ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ Samsung Galaxy S22 সিরিজ বাজারে আসতে পারে

স্যামসাং তাদের আপকামিং প্রিমিয়াম স্মার্টফোনের জন্য ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির উপর কাজ করছে। এই ৬৫ ওয়াট চার্জিং সিস্টেমের সাথে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২২ (Galaxy S22) সিরিজ আত্মপ্রকাশ করতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে।

Samsung Galaxy S22 সিরিজের তিনটি ভ্যারিয়েন্টেই 65W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে

টিপস্টার ট্রনের কাছ থেকে পাওয়া তথ্য অনুসারে, “Rainbow” কোডনামের স্মার্টফোনের জন্য এই ৬৫ ওয়াট চার্জার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। উল্লেখ্য, কোডনামের R অক্ষরটি গ্যালাক্সি এস২২ বেস মডেলের জন্য। G প্লাস ভ্যারিয়েন্ট এবং B আল্ট্রা ভ্যারিয়েন্টকে বোঝাচ্ছে।

প্রসঙ্গত, দ্রুত চার্জ করার গতিতে স্যামসাং বাকিদের চেয়ে অনেকটাই পিছিয়ে। স্যামসাংয়ের বর্তমান ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস২১ আল্ট্রাতে ২৫ ওয়াট চার্জিং প্রযুক্তি রয়েছে। ব্যতীক্রম বলতে গ্যালাক্সি নোট ১০ প্লাস। ২০১৯ সালে এটি ৪৫ ওয়াট চার্জিং ফিচারের সাথে লঞ্চ হয়েছিল। যেখানে একাধিক স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাংয়ের থেকে উন্নত ফাস্ট চার্জিং অফার করছে। সেখানে স্যামসাংয়ের বেশিরভাগ স্মার্টফোন ১৫ ওয়াট থেকে ২৫ ওয়াট চার্জিং সমর্থন করে। বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানির কাছে যা কখনই কাম্য নয়।

Samsung-এর 65W ফাস্ট চার্জার TUV SUD ও NRRA সার্টিফায়েড

স্যামসাংয়ের একটি ৬৫ ওয়াট চার্জার গত বছরের সেপ্টেম্বরে দক্ষিণ কোরিয়ার এনআরআরএ-র সার্টিফিকেশন পেয়েছিল। আবার এ বছরের ফেব্রুয়ারিতে সেটি টিইউভি এসইউডি-র ছাড়পত্র পায়। জানা গেছে, এটির সর্বোচ্চ পাওয়ারপুট ২০ ভোল্ট/৩.২৫ অ্যাম্পিয়ার৷ এছাড়া চার্জারটি লেটেস্ট ইউএসবি-আইএফ পিডি (পাওয়ার ডেলিভারি) স্ট্যান্ডার্ড সাপোর্ট করবে।

৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে ফোন আনলে স্লো চার্জিং নিয়ে স্যামসাংয়ের বদনাম ঘুচবে বলেই মনে করছে টেকমহল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷