বহু প্রতীক্ষিত Samsung Galaxy S22 সিরিজের লঞ্চের তারিখ ফাঁস, Unpacked ইভেন্টে সরানো হবে পর্দা

Samsung Galaxy S22 সিরিজের অধীনে Galaxy S22, Galaxy S22 Plus ও Galaxy S22 Ultra— এই তিনটি স্মার্টফোন বাজারে পা রাখবে

samsung-galaxy-s22-ultra-launch-date-february-8-galaxy-unpacked-specifications-features

Samsung তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Galaxy S22- এর ওপর থেকে কবে পর্দা সরাবে সে সম্পর্কে এখনও কিছুই জানায়নি। তবে বিগত কয়েক মাস ধরে এই লাইনআপে থাকা Galaxy S22, Galaxy S22 Plus, Galaxy S22 Ultra/Note ফোনগুলি নিয়ে একাধিক তথ্য সামনে আসছে। নতুন বছরের প্রথম দিকেই যে এই স্মার্টফোন সিরিজটি লঞ্চ করার পরিকল্পনা করছে সাউথ কোরিয়ান সংস্থাটি তাও জানা গিয়েছে একাধিক রিপোর্টে। সেই মতোই এখন নতুন একটি রিপোর্টে দাবি করা হচ্ছে, সংস্থার তরফে আসন্ন ৮ ফেব্রুয়ারি গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট আয়োজন করা হবে। আর সেই লঞ্চ ইভেন্টেই উন্মোচিত হবে বহু প্রতীক্ষিত Samsung Galaxy S22 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলি।

Samsung Galaxy S22 সিরিজের জন্য Galaxy Unpacked ইভেন্টের আয়োজন করা হবে

স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের উত্তরসূরির লঞ্চ নিয়ে বহু দিন ধরেই জল্পনা চলছিল, তবে এখন এক সাউথ কোরিয়ান ওয়েবসাইট থেকে দাবি করা হয়েছে যে, ফেব্রুয়ারি মাসের ৮ তারিখে স্যামসাংয়ের আয়োজন করা গ্যালাক্সি আনপ্যাকড লঞ্চ ইভেন্টে পর্দা সরানো হবে নয়া স্মার্টফোন সিরিজটির ওপর থেকে। এর আগেও কয়েকটি প্রতিবেদনে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের লঞ্চের টাইমলাইন সামনে আনা হয়েছিল। সেগুলিতেও একই সময় বলা হয়েছিল। এই মাসের শেষের দিকেই স্যামসাং লঞ্চ ইভেন্টের জন্য আমন্ত্রণ পাঠাবে বলেও আশা করা হচ্ছে। এছাড়াও জানা গেছে, কোম্পানি লঞ্চের পরের দিন অর্থাৎ ৯ ফেব্রুয়ারি থেকে ফোনগুলির জন্য প্রি-অর্ডার নেওয়া শুরু করবে এবং সেল শুরু হবে ২৪ ফেব্রুয়ারি থেকে।

জানিয়ে রাখি, Samsung Galaxy S22 সিরিজের অধীনে Galaxy S22, Galaxy S22 Plus ও Galaxy S22 Ultra— এই তিনটি স্মার্টফোন বাজারে পা রাখবে। মার্কেটের উপর নির্ভর করে ফোনগুলিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট বা কোম্পানির নিজস্ব এক্সিনস ২২০০ প্রসেসর ব্যবহার করা হবে।

প্রসঙ্গত, এই সিরিজের বেস মডেল Samsung Galaxy S22 স্মার্টফোনটি একটি কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ ফোন হিসেবে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এই ফোনে থাকতে পারে ৬.০৬ ইঞ্চির ডিসপ্লে, যার সর্বোচ্চ ব্রাইটনেস হতে পারে ১,০০০নিট। অন্যদিকে Samsung Galaxy S22 Plus- ফোনে থাকতে পারে ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে প্যানেল। আবার এস-পেন (S Pen) সাপোর্ট যুক্ত Samsung Galaxy S22 Ultra ফোনের ডিসপ্লের সাইজ হতে পারে ৬.৮১ ইঞ্চি। এরসাথে Samsung Galaxy S22 সিরিজের Plus এবং Ultra মডেল দুটির ডিসপ্লে অফার করতে পারে সর্বোচ্চ ১,৭৫০ নিট ব্রাইটনেস এবং ৩,০০০,০০০:১ কনট্রাস্ট রেশিও। এছাড়া চার্জিংয়ের জন্য, এই নতুন স্যামসাং ফোনগুলিতে দেওয়া হতে পারে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology