Samsung Galaxy S22 Ultra আগামী বছরের শুরুতে আসছে, Exynos 2200 প্রসেসর সহ দেখা গেল Geekbench-এ

গিকবেঞ্চে SM-S908B মডেল নম্বরসহ স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা কে খুঁজে পাওয়া যায়

samsung-galaxy-s22-ultra-with-exynos-2200-soc-geekbench-listing-reveal

সবকিছু ঠিকঠাক থাকলে Samsung (স্যামসাং) ২০২২ সালের ফেব্রুয়ারিতে Galaxy S22 (গ্যালাক্সি এস২২) সিরিজ লঞ্চ করবে। অনুমান করা হচ্ছে অন্যান্য বারের মত আসন্ন সিরিজটিতেও Galaxy S22 (গ্যালাক্সি এস২২), Galaxy S22+ (গ্যালাক্সি এস২২ প্লাস) এবং S22 Ultra (গ্যালাক্সি এস২২ আল্ট্রা) নামক তিনটি ফোন আসবে, যাতে স্ন্যাপড্রাগন ৮৯৮ ও এক্সিনস ২২০০ – দু ধরণের প্রসেসরই (দেশ ভেদে) দেখা যাবে। ইতিমধ্যেই সংস্থার Galaxy S22 এবং Galaxy S22+ মডেলদুটিকে Geekbench (গিকবেঞ্চ) বেঞ্চমার্কিং সাইটে স্ন্যাপড্রাগন চিপসেটসহ দেখা গিয়েছে। এখন বেঞ্চমার্কিং সাইটটিতে সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল অর্থাৎ Samsung Galaxy S22 Ultra কে এক্সিনস ২২০০ প্রসেসর সহ দেখা গেল।

Samsung Galaxy S22 Ultra এর Geekbench লিস্টিং

Samsung Galaxy S22 UltrabGeekbench listing reveal

আজ গিকবেঞ্চে SM-S908B মডেল নম্বরসহ স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা কে খুঁজে পাওয়া যায়, এবং লিস্টিং অনুযায়ী, ডিভাইসটি s5e9925 চিপ দ্বারা চালিত হবে। সেক্ষেত্রে উক্ত চিপসেটটি এক্সিনস ২২০০ প্রসেসর হবে বলেই মনে হচ্ছে। এদিকে একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে এই প্রসেসরের সাথে থাকবে এএমডি (AMD) জিপিইউ। আবার অক্টা-কোর এই প্রসেসরের চারটি সিপিইউ কোর ১.৭৩ গিগাহার্টজ ক্লক স্পিড অফার করবে, যেখানে তিনটি সিপিইউ কোরে থাকবে ২.৫২ গিগাহার্টজ ক্লক স্পিড। যাইহোক, স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা গিকবেঞ্চে সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৬৯১ এবং ৩১৬৭ পয়েন্ট স্কোর করেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S22 Ultra expected specifications)

আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে ৬.৮১ইঞ্চি AMOLED LTPO QHD+ ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। সম্ভবত ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ কাস্টম স্কিনে রান করবে‌।

এদিকে ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S22 Ultra ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এই ক্যামেরাগুলি হতে পারে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৩এক্স অপটিক্যাল জুমসহ ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং ১০ এক্স জুম সহ ১২ মেগাপিক্সেল পেরিস্কোপ জুম লেন্স। তদুপরি, এটি এস (S) পেন স্টাইলাসের জন্য ডেডিকেটেড স্লট নিয়ে আসতে পারে। ফোনটি কালো, সাদা, গাঢ় লাল এবং সবুজ রঙে বেছে নেওয়া যেতে পারে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.