ফাঁস হল রেন্ডার, পিছনে একটি ক্যামেরা সহ আসবে Samsung Galaxy Tab A (2021)

samsung-galaxy-tab-a-2021-cad-render-reveals-single-camera-design
ছবি : mysmartprice

সদ্য লঞ্চ হয়েছে Samsung Galaxy S21 সিরিজ। পাশাপাশি দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি শীঘ্রই কয়েকটি মিড রেঞ্জ 5G ফোন লঞ্চ করতে পারে। তবে এছাড়াও স্যামসাং, গ্যালাক্সি এ সিরিজের একটি ট্যাব (Tab) এর ওপর কাজ করছে, যার নাম Samsung Galaxy Tab A (2021)। সম্প্রতি এই ট্যাবটির একটি রেন্ডার সামনে এসেছে। যেখান থেকে জানা গেছে এতে ৮.৪ ইঞ্চি ডিসপ্লে, ইউএসবি টাইপ সি পোর্ট ও একটি ক্যামেরা থাকবে।

মাইস্মার্টপ্রাইস এর দ্বারা প্রকাশিত Samsung Galaxy Tab A (2021) এর ক্যাড রেন্ডার তৈরী করেছে জনপ্রিয় টিপ্সটার OnLeaks। যদিও মনে রাখবেন এটি অফিসিয়াল রেন্ডার নয়। তবে এখান থেকে আপনি ট্যাবটির ডিজাইন সম্পর্কে আভাস পাবেন। আসুন এই রেন্ডার থেকে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ (২০২১) সম্পর্কে কি জানা গেল সেগুলো দেখে নেই।

রেন্ডার অনুযায়ী, Samsung Galaxy Tab A (2021) এর ডিসপ্লে সাইজ হবে ৮.৪ ইঞ্চি। আবার ডাইমেনশন হবে ২০১.৯ x ১২৫.২ x ৭ মিমি। এক্ষেত্রে স্যামসাং, নতুন ট্যাবটির থিকনেস আগের ভ্যারিয়েন্টগুলির থেকে কমাবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ট্যাবটির ডিসপ্লের উপরে ও নিচে হালকা বেজেল থাকবে। উপরের দিকে থাকবে ৩.৫মিমি হেডফোন জ্যাক। আবার নিচের দিকে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট ও স্পিকার গ্রিলস। আবার ডান পাশে পাওয়ার ও ভলিউম বাটন থাকবে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ (২০২১) এর রিয়ার প্যানেলের কথা বললে, এখানে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়নি। সেক্ষত্রে এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বা ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হতে পারে। আবার এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হবে। ক্যামেরা সেন্সরটি উপরের দিকে থাকবে (বাম পাশে)।

আশা করা যায় Samsung Galaxy Tab A (2021) চলতি বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হবে। কারণ গতবছর মার্চে এর ২০২০ ভার্সনটি লঞ্চ হয়েছিল। এখন দেখার স্যামসাং কত তাড়াতাড়ি এই নতুন ট্যাবের বিষয়ে তথ্য সামনে আনে।