বড় ডিসপ্লে ও ব্যাটারিরি সাথে লঞ্চ হল Samsung Galaxy Tab A7

samsung-galaxy-tab-a7-launched-in-india-with-wifi-and-lte-variant

অবশেষে ভারতে লঞ্চ হল Samsung Galaxy Tab A7। কয়েক সপ্তাহ আগেই জার্মানি সহ কয়েকটি দেশে গ্যালাক্সি ট্যাব এ৭ কে লঞ্চ করা হয়েছিল। অন্যান্য দেশের মত ভারতেও এই ট্যাবটি LTE ও Wi-Fi মডেলে পাওয়া যাবে। এছাড়াও Samsung Galaxy Tab A7 এর আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে আছে কোয়াড স্পিকার সেটআপ, বড় স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ও ৭,০৪০ এমএএইচ ব্যাটারি। আসুন এর সমস্ত স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Samsung Galaxy Tab A7 দাম ও প্রি-বুকিং

ভারতে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ এর ওয়াই-ফাই মডেলের দাম ১৭,৯৯৯ টাকা। আবার এর এলটিই ভ্যারিয়েন্টের মূল্য ২১,৯৯৯ টাকা। আজ থেকেই Amazon, Samsung.com ও রিটেল স্টোর থেকে এর প্রিবুকিং শুরু হয়েছে। যারা যারা এই ট্যাবটি প্রি-অর্ডার করবেন তারা কেবল ১৮৭৫ টাকায় Keyboard Cover পাবেন। আবার আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করলে ২,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এছাড়াও দুই মাসের ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Samsung Galaxy Tab A7 স্পেসিফিকেশন

সিঙ্গেল সিমের স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ ১০.৪ ইঞ্চির WUXGA+ ডিসপ্লে সহ এসেছে। যার রেজুলেশন ২০০০ x ১২০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। এর চারপাশে বেজেল এবং প্রিমিয়াম মেটাল ফিনিশ আছে। এছাড়াও এতে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে দেওয়া হয়েছে এড্রেনো ৬১০ জিপিইউ। এটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ অপশনে পাবেন। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Galaxy Tab A7 এর পিছনে আছে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। আবার সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ট্যাবলেটটিতে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক, ব্লুটুথ ৫.০। এই ট্যাবলেট অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই স্কিনে চলবে।

এতে কোয়াড স্পিকার সেটআপ দেওয়া হয়েছে, যেখানে ডলবি অ্যাটমস টেকনোলজি ব্যবহার করা হয়েছে। সমস্ত ডেটা ও ট্রানজাকশনে সুরক্ষিত রাখতে এটি ‘our signature defense-grade security platform Knox’ দ্বারা প্রোটেক্টেড। এছাড়াও এতে পাবেন Auto HotSpot এবং Quick Share এর মত ফিচার