লঞ্চ হল Samsung Galaxy Tab A7, আছে Wi-Fi ও LTE বিকল্প

Samsung তাদের সস্তা 5G ফোন, Galaxy A42 5G এর পাশাপাশি Samsung Galaxy Tab A7 এর ঘোষণা করলো। কোম্পানি এই ডিভাইসগুলির ঘোষণা ‘Life Unstoppable’ ইভেন্টে করেছে। বলে দিতে হয়না যে, করোনা আবহে এই ইভেন্ট অনলাইনে অনুষ্ঠিত হয়েছিল। এদিকে ডিভাইসগুলির ঘোষণা করলেও কোম্পানি এখনও কোনো দেশে এগুলির লভ্যতা নিয়ে কিছু জানায়নি। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ এর কথা বললে এতে পাবেন স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ১০.৪ ইঞ্চির বড় ডিসপ্লে, যার স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। আসুন কোম্পানি আরও কি কি এই ডিভাইস সম্পর্কে জানিয়েছে তা জেনে নিই।

Samsung Galaxy Tab A7 দাম:

কোম্পানির তরফে এখনও স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ এর দাম জানানো হয়নি। কোনো দেশে লঞ্চ করার পরই আমরা দাম জানতে পারবো। তবে Centralpoint এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল এই ট্যাবটি Wi-Fi ও LTE বিকল্পে আসবে। এই দুই বিকল্পের ৩২ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে প্রায় ২০,৩৬০ টাকা ও ২৫,৩৯০ টাকা। আবার ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে প্রায় ২৩,০৬০ টাকা ও ২৮,০০০ টাকা।

Samsung Galaxy Tab A7 স্পেসিফিকেশন:

গ্যালাক্সি ট্যাব এ৭ সম্পর্কে স্যামসাং বিশেষ কিছু তথ্য দেয়নি। প্রেস রিলিজ অনুযায়ী, এতে ১০.৪ ইঞ্চির টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ২০০০ x ১২০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। এর চারপাশে বেজেল এবং প্রিমিয়াম মেটাল ফিনিশ আছে। এছাড়াও এতে অক্টা কোর সিপিইউ, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ পাবেন। কোম্পানি এতে লং লাস্টিং ব্যাটারি দিয়েছে বলে জানিয়েছে।

আবার এর পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ট্যাবলেটটিতে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক, ব্লুটুথ ৫.০।

এদিকে গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল, এই ট্যাবলেট অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই স্কিনে চলবে। এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এরসাথে এড্রেনো ৬১০ জিপিইউ দেওয়া হবে।