২৮ সেপ্টেম্বর থেকে প্রিঅর্ডার করা যাবে Samsung Galaxy Tab A7, দাম হাতের নাগালে

samsung-galaxy-tab-a7-pre-booking-starting-in-india-from-september-28

কিছুদিন আগেই দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung, জার্মানি সহ বেশ কয়েকটি দেশে তাদের নতুন ট্যাব Galaxy Tab A7 লঞ্চ করেছিল। এবার এই ট্যাবকে ভারতে আনা হচ্ছে। IANS এর রিপোর্ট অনুযায়ী, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ভারতে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ এর প্রিঅর্ডার শুরু হবে। এরপর অক্টোবরের শুরু থেকে ট্যাবটির সেল শুরু হবে। ভারতে এর দাম হতে পারে ২০,০০০ – ২৫,০০০ টাকা। ইতিমধ্যেই Amazon India তে Galaxy Tab A7 কে অন্তর্ভুক্ত করা হয়েছে।

কোম্পানির তরফে জানানো হয়েছে, গ্যালাক্সি ট্যাব এ৭ হবে ভিডিও কলিং, ডিজিটাল ক্লাসরুম, শিশুদের খেলার জন্য বেস্ট ট্যাবলেট। জানিয়ে রাখি কিছুদিন আগেই Samsung ভারতে Galaxy Tab S7 এবং Galaxy Tab S7+ লঞ্চ করেছিল। যদিও সেগুলি সবই ফ্ল্যাগশিপ রেঞ্জে লঞ্চ হয়েছে। তবে কোম্পানি এবার মিড রেঞ্জে নতুন ট্যাব নিয়ে আসছে।

Samsung Galaxy Tab A7 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ ১০.৪ ইঞ্চির WUXGA+ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ২০০০ x ১২০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। এর চারপাশে বেজেল এবং প্রিমিয়াম মেটাল ফিনিশ আছে। এছাড়াও এতে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে দেওয়া হয়েছে এড্রেনো ৬১০ জিপিইউ। এটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ অপশনে পাবেন। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Galaxy Tab A7 এর পিছনে আছে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। আবার সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ট্যাবলেটটিতে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক, ব্লুটুথ ৫.০। এই ট্যাবলেট অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই স্কিনে চলবে।