ভারতে শীঘ্রই লঞ্চ হবে Samsung Galaxy Tab A7, আছে ৭০৪০ mAh ব্যাটারি

ভারতে আসতে চলেছে Samsung Galaxy Tab A7। Samsung India এর অফিসিয়াল ওয়েবসাইটে কোম্পানির এই নতুন ট্যাবলেট কে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও ওয়েবসাইটে সঠিক লঞ্চ ডেট জানানো হয়নি। তবে বুঝতে অসুবিধা নেই যে খুব শীঘ্রই গ্যালাক্সি ট্যাব এ ৭ কে আমরা ভারতের বাজারে দেখবো। প্রসঙ্গত কিছুদিন আগেই Samsung Galaxy Tab A7 কে জার্মানিতে লঞ্চ করা হয়েছিল। এটি Wi-Fi ও LTE এই দুই বিকল্পে এসেছে।

আজ স্যামসাং এর ফার্মওয়্যার ডাটাবেসে – SM-T500 এবং SM-T505 মডেল নম্বর দুটিকে অন্তভুক্ত করা হয়। এই দুই মডেল হল Galaxy Tab A7 এর Wi-Fi ও LTE ভ্যারিয়েন্টের। যদিও ওয়েবসাইট থেকে ট্যাবলেটটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে মনে হচ্ছে গ্যালাক্সি ট্যাব এ ৭ জার্মানিতে যে স্পেসিফিকেশনের সাথে এসেছে, ভারতেও একই স্পেসিফিকেশন সহ লঞ্চ হবে।

Samsung Galaxy Tab A7 স্পেসিফিকেশন

গ্যালাক্সি ট্যাব এ৭ সম্পর্কে স্যামসাং বিশেষ কিছু তথ্য দেয়নি। প্রেস রিলিজ অনুযায়ী, এতে ১০.৪ ইঞ্চির টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ২০০০ x ১২০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। এর চারপাশে বেজেল এবং প্রিমিয়াম মেটাল ফিনিশ আছে। এছাড়াও এতে অক্টা কোর সিপিইউ, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ পাবেন। কোম্পানি এতে লং লাস্টিং ব্যাটারি দিয়েছে বলে জানিয়েছে।

আবার এর পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ট্যাবলেটটিতে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক, ব্লুটুথ ৫.০।

এদিকে গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল, এই ট্যাবলেট অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই স্কিনে চলবে। এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এরসাথে এড্রেনো ৬১০ জিপিইউ দেওয়া হবে।

Samsung Galaxy Tab A7 দাম

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ Wi-Fi ও LTE বিকল্পে লঞ্চ হয়েছে। জার্মানিতে এর ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৩৩ ইউরো, যা প্রায় ২০,১৮০ টাকার সমান। আবার এলটিই ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৮২ ইউরো, যা প্রায় ২৪,৪৩০ টাকা। ট্যাবটি ডার্ক গ্রে, সিলভার ও গোল্ড কালারে পাওয়া যাবে।