তিন বছর পর আসছে Samsung Galaxy Tab Active 3, ফাঁস সম্পূর্ণ স্পেসিফিকেশন

samsung-galaxy-tab-active-3-entire-specs-leaked

কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Samsung Galaxy Tab S7 এবং Tab S7+। তবে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এখানেই না থেমে আরও একটি ট্যাব এর ওপর কাজ শুরু করেছে। Galaxy Tab Active 3 নামের এই ট্যাবের সম্পূর্ণ স্পেসিফিকেশন আজ অনলাইনে ফাঁস হয়েছে। মনে করা হচ্ছে স্যামসাং শীঘ্রই এই ট্যাবটি লঞ্চ করবে। আসলে যারা জানেন না তাদের বলে রাখি, স্যামসাং প্রতি তিন বছর অন্তর তাদের Active সিরিজের ট্যাব লঞ্চ করে। ২০১৪ সালে এই সিরিজের প্রথম ডিভাইস লঞ্চ করা হয়েছিল।

Samsung Galaxy Tab Active 3 এর স্পেসিফিকেশন ফাঁস

স্যামসাং গ্যালাক্সি অ্যাক্টিভ ৩ ট্যাবটি ২০১৭ সালে লঞ্চ হওয়া Galaxy Tab Active 2 এর আপগ্রেড ভার্সন হবে। গত জুলাইয়ে কোম্পানির এই নতুন ট্যাবটিকে বেঞ্চ মার্ক সাইট Geekbench এ SM-T575 মডেল নম্বর সহ দেখা গিয়েছিল। তখন জানা যায়, এই ট্যাবে এক্সিনস ৯৮১০ প্রসেসর থাকবে। আবার এতে ৪ জিবি র‌্যাম দেওয়া হবে। ট্যাবটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

আজ SamMobile থেকে ট্যাবটির বাকি স্পেসিফিকেশনও জানানো হয়েছে। রিপোর্ট অনুযায়ী, Galaxy Tab Active 3 তে ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। আবার এটি LTE কানেক্টিভিটির সাথেও আসবে। ট্যাবটিতে থাকবে ৫,০৫০ এমএএইচ ব্যাটারি।

আবার এতে আমরা পাবো ৮ ইঞ্চির টিএফটি এলসিডি। যার রেজুলেশন থাকবে ১৯২০× ১২০০ পিক্সেল। ন্যাভিগেশনের জন্য এতে তিনটি ফিজিক্যাল বাটন দেওয়া হবে। আবার থাকবে ব্লুটুথ ৫.০ এবং S পেন সাপোর্ট।

এদিকে স্পেসিফিকেশন সামনে এলেও ফোনটির লঞ্চ ডেট এখনও জানা যায়নি। আশা করা যায় শীঘ্রই স্যামসাং অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই ট্যাবকে বাজারে আনবে।