শক্তিশালী ব্যাটারি ও বড় ডিসপ্লে সহ ভারত এল Samsung Galaxy Tab S6 Lite

samsung-galaxy-tab-s6-lite-launched-in-india-check-price-specifications-availability

কথা মত আজ ভারতে লঞ্চ হল স্যামসাংয়ের নতুন ট্যাবলেট Samsung Galaxy Tab S6 Lite। এই ট্যাবলেটটি কে কিছুদিন আগে ইন্দোনেশিয়ায় লঞ্চ করা হয়েছিল। স্যামসাংয়ের নতুন এই ট্যাবলেটে S পেন সাপোর্টের সাথে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও এতে আছে ১০.৪ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। ভারতে এর সেল শুরু হবে ১৭ জুন থেকে। আসুন স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস ৬ লাইট এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Samsung Galaxy Tab S6 Lite দাম ও উপলব্ধতা :

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস ৬ লাইট দুটি ভ্যারিয়েন্টের ভারতে এসেছে। এর ওয়াইফাই মডেলের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা এবং এলটিই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩১,৯৯৯ টাকা। এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ আছে। ট্যাবলেটটি গোলাপি, নীল ও ধূসর রঙে পাওয়া যাবে।

রিপোর্ট অনুযায়ী, এর ওয়াইফাই ভ্যারিয়েন্ট কেবল অ্যামাজন ও স্যামসাং ই-স্টোর থেকে কেনা যাবে। তবে এলটিই ভার্সন অফলাইন ও অনলাইন স্টোর থেকে পাওয়া যাবে। আগামী ১৬ জুন থেকে এর প্রিবুকিং শুরু হবে। আবার সেল অনুষ্ঠিত ১৭ জুন। লঞ্চ অফার হিসাবে এই ট্যাবলেটের সাথে ১১,৯০০ টাকার Galaxy Buds ২,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আবার প্রি-বুককারীরা ৪,৯৯৯ টাকার গ্যালাক্সি ট্যাব এস ৬ লাইট এর কভার পাবে ২,৫০০ টাকায়।

Samsung Galaxy Tab S6 Lite স্পেসিফিকেশন :

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস ৬ লাইট ১০.৪ ইঞ্চি WUXGA টিএফটি ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ১২০০ x ২০০০ পিক্সেল। এতে অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। ট্যাবলেটটি ৪ জিবি র‌্যামের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি বাড়ানো যাবে। এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ানইউআই ২.০ অপারেটিং সিস্টেমে চলে। পাওয়ারের জন্য এখানে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যা চার্জে ১২ ঘন্টা ইন্টারনেট ব্যবহার করতে দেয়। এতে অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে এই ফোনের পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। যেখানে অটো ফোকাস ফিচার যুক্ত। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এখানে পাবেন ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এখানে ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, মাইক্রো ইউএসবি। ৩.৫ এমএম হেডফোন জ্যাক আছে। ভালো সাউন্ডের জন্য Dolby Atmos সাপোর্ট আছে।