৭০৪০ mAh ব্যাটারির সাথে শীঘ্রই ভারতে আসছে Samsung Galaxy Tab S6 Lite

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং আরও একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট কে ভারতে আনার পরিকল্পনা নিচ্ছে। যার নাম হবে Galaxy Tab S6 Lite। ইতিমধ্যেই এই ট্যাবলেটটি ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে। গতকাল স্যামসাং তাদের এই ট্যাবলেটটির টিজার Amazon ও নিজেরদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে। এই টিজারে কোম্পানি ট্যাবলেটের স্পিড, মেমোরি ও পাওয়ার সম্পর্কে জানিয়েছে।

আপনাকে জানিয়ে রাখি স্যামসাং এই তাদের Galaxy Tab S6 Lite কে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ইন্দোনেশিয়ায় লঞ্চ করেছিল। যেগুলি হলো ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও দুটি ভ্যারিয়েন্টের দাম এখনও অজানা। আসুন Samsung Galaxy Tab S6 Lite এর স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy Tab S6 Lite স্পেসিফিকেশন :

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস ৬ লাইট ১০.৪ ইঞ্চি টিএফটি ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ১২০০ x ২০০০ পিক্সেল। এতে অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। ট্যাবলেটটি ৬ জিবি র‌্যামের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি বাড়ানো যাবে। এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ানইউআই ২.০ অপারেটিং সিস্টেমে চলে। পাওয়ারের জন্য এখানে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে এই ফোনের পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। যেখানে অটো ফোকাস ফিচার যুক্ত। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এখানে পাবেন ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এখানে ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ সি পোর্ট আছে। ভালো সাউন্ডের জন্য Dolby Atmos সাপোর্ট আছে।